রাজনীতি

কাদের সিদ্দিকির আপিলের শুনানি রোববার

শীর্ষবিন্দু নিউজ: কাদের সিদ্দিকির মনোনয়নপত্র ফিরে পাওয়ার আবেদনের শুনানির দিন ধার্য করা হয়েছে রোববার। ঋণ খেলাপির অভিযোগে টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের উপ-নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার। জানুয়ারির ২০ তারিখে টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের সংসদ সদস্য কৃষিবিদ অধ্যাপক শওকত মোমেন শাজাহান মারা যান। এর পরে ওই আসনটি শুন্য ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র ফিরে পাওয়ার জন্য বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয়ে (ইসি) কাদের সিদ্দিকি আপিল করেন। এই আবেদনের ভিত্তিতে নির্বাচন কমিশন রোববার আপিল শুনানির দিন ধার্য করেছে। হলফনামায় স্বাক্ষর না থাকায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু সাঈদ মিয়ার মনোনয়নপত্র বাতিল করে স্থানীয় রিটার্নিং অফিসার। এই প্রার্থীও মনোনয়নপত্র ফিরে পেতে ইসিতে আপিল করেছেন। একই দিনে আবু সাঈদ মিয়ার আপিল শুনানিও করবে কমিশন।

ইসি সূত্র জানায়, রোববার সকাল ১০টায় কাদের সিদ্দিকি ও প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদসহ অন্যান্য কমিশনের উপস্থিতিতে আপিল শুনানি করা হবে। নির্বাচন কমিশনের উপ-সচিব (আইন) বাসুদেব রায় বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার ইসিতে আপিল করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু সাঈদ মিয়া। রোববার সকাল ১০টায় এ দুই প্রার্থীর আপিলের শুনানির দিন করা হয়েছে। এ উপলক্ষে দুই প্রার্থীকে কমিশনের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close