জাতীয়

সমকাল ও নয়া দিগন্তের বিরুদ্ধে অবমাননার রুল জারি

শীর্ষবিন্দু নিউজ: আদালতে আইনজীবী রোকন উদ্দিন মাহমুদের বক্তব্য প্রত্যাহারের দাবিতে কয়েকটি সংগঠনের দেয়া বিবৃতি প্রকাশ করায় দৈনিক সমকাল ও নয়া দিগন্তের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছে হাই কোর্ট। প্রথম আলোর একজন সাংবাদিকের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের শুনানির মধ্যেই বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের বেঞ্চ রোববার এই আদেশ দেয়।

সমকাল ও নয়া দিগন্তের সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকরের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে কেন ব্যবস্থা নেয়া হবে না- তা জানতে চাওয়া হয়েছে ওই রুলে। রোকন উদ্দিন মাহমুদের বক্তব্য প্রত্যাহারের দাবিতে বিবৃতি দেয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সম্পাদককে আগামী বুধবার আদালতে হাজির থাকতে বলা হয়েছে। ওই বিবৃতির ভিত্তিতে দৈনিক সমকাল ও নয়া দিগন্তে প্রকাশিত প্রতিবেদন রোববার আদালতের নজরে আনেন রোকন উদ্দিন। এর প্রেক্ষিতে বিচারক আদালত অবমাননার রুল দেন।

দৈনিক প্রথম আলোয় প্রকাশিত দুটি লেখা নিয়ে সম্প্রতি পত্রিকাটির যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানকে তলব করে হাই কোর্টের একই বেঞ্চ। তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের বিষয়ে গত বৃহস্পতিবার শুনানি শুরু হয়। ওই শুনানি গণমাধ্যম ও সাংবাদিকতা পেশা নিয়েও কথা বলেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ, যা প্রত্যাহারের দাবিতে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবদিক সমিতি ও বরিশাল বিভাগীয় সাংবাদিক সমিতি আলাদা বিবৃতি দেয়।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close