জাতীয়

চার সহস্রাধিক নার্স নিয়োগ অবৈধ

শীর্ষবিন্দু নিউজ: ২০১৩ সালে চার হাজার ১শ ডিপ্লোমা নার্সের নিয়োগ দেওয়াকে অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে দায়ের করা এক রিটের চূড়ান্ত শুনানি শেষে এ রায় দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আমিনুদ্দিন ও শাখাওয়াত হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম। শাখাওয়াত হোসেনের দাবি, গত বছর চার সহস্রাধিক নার্স নিয়োগের বিজ্ঞপ্তি দেয়। বিজ্ঞপিতে নার্সিং নিয়োগ বিধি ১৯৭৯ মানা হয়নি। যেখানে মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে শুধুমাত্র ডিপ্লোমা পাস নার্সদের মধ্য থেকে ৪১২৬ জনকে নিয়োগ দেওয়ার কথা উল্লেখ করা হয়। সেখানে বিএসসি পাস নার্সদের কোনো পদ রাখা হয়নি।

সরকারের এ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে বিএসসি পাস নার্সদের ২৬ জন হাইকোর্টে রিট দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বিজ্ঞপ্তির মাধ্যমে নার্স নিয়োগের ওপর তিন মাসের স্থগিতাদেশ এবং রুল জারি করেন।
রাষ্ট্রপক্ষে হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে চেম্বার বিচারপতির কাছে আবেদন করলে ওই বছরের ২৭ আগস্ট হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন।

এরপর রিটকারীদের আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার জজ এ মামলাটি তিন মাসের মধ্যে নিষ্পত্তির করতে হাইকোর্টে পাঠিয়ে দেন। রোববার হাইকোর্ট চূড়ান্ত শুনানি শেষে নার্সদের নিয়োগ অবৈধ বলে রায় ঘোষণা করেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close