রাজনীতি

ঢাকা মহানগর বিএনপির আহবায়ক হান্নান শাহ

শীর্ষবিন্দু নিউজ: ঢাকা মহানগর বিএনপির আহবায়ক হিসেবে দলের স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ দায়িত্ব পাচ্ছেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে। আর বাদ পড়ছেন বর্তমান আহবায়ক ডিসিসির সাবেক মেয়র সাদেক হোসেন খোকা ও কমিটির সদস্য সচিব আব্দুস সালাম। বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর বিএনপির ও কেন্দ্র বিএনপির নির্বাহী কমিটির একজন সদস্য বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন।

এছাড়া যু‌বদল সভাপতি মোয়াজ্মেম হোসেন আলাল, সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, এর আগে তেজগাঁও আসন থেকে বিএনপির এমপি প্রার্থী মোহাম্মদ শাহাবুদ্দিনও এ কমিটিতে থাকছেন। বুধবারই ঢাকা মহানগর বিএনপির আহ্বায়কের পদ থেকে অব্যাহতি চেয়েছেন সাদেক হোসেন খোকা। দলের চেয়ারপার্সনের কাছে এ বিষয়ে তিনি আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন। ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা ১৯৯৬ সাল থেকে বিএনপির ঢাকা মহানগর কমিটির নেতৃত্ব দিয়ে আসছিলেন। ২০১১ সালের মে মাসে সাদেক হোসেন খোকাকে আহ্বায়ক ও আবদুস সালামকে সদস্যসচিব করে দলের মহানগর শাখার জন্য নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছিল। এরপর ছয় মাসের মধ্যে সর্বস্তরে কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার কথা থাকলেও তা আর হয়নি।

ওই সূত্র মতে, কমিটিতে থাকা বিগত সময়ে যারা সংসদ সদস্য হয়েছেন এবং সংসদ সদস্য হওয়ার জন্য দলীয় মনোনয়ন পেয়েছেন তারাও এ কমিটিতে জায়গা পাবেন। বুধবার নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে সাদেক হোসেন খোকা বলেন, আমি আর এই দায়িত্ব পালন করতে চাই না। মহানগরকে ঢেলে সাজানোর জন্য আমি নেত্রীকে অনুরোধ জানিয়েছি। তিনি শিগগিরই এ বিষয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close