সিলেট থেকে

টি-টোয়েন্টিকে সিলেটে স্বাগতম জানিয়ে আলপনায় সাজছে রাজপথ

শীর্ষবিন্দু নিউজ: টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে সিলেটের রাজপথ রাঙাতে শুরু করে দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দলবেঁধে রঙ তুলির আঁচড়ে আবহমান বাংলার ঐতিহ্য আর দেশীয় ক্রিকেটের চিত্র সুরমা তীরে ফুটিয়ে তুলতে ব্যস্ত সময় পার করছে তারা। আলপনা অংকনের সময় সড়কের ওই অংশে যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সিসিক সূত্র।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় থেকে আলপনার রঙে সাজানো শুরু হয় সুরমা তীর, ক্বীন ব্রিজ সংলগ্ন সড়ক ও সার্কিট হাউজের সামনের পথ। এরপর নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকার সড়ক গুলোও সাজানো হবে।
এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে সিলেট নগরীর সৌন্দর্য বৃদ্ধি করতে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী শিক্ষার্থীদের হাতে রং তুলি তুলে দেন। নিজেই তুলির আচঁড় দিয়ে আলপনা অংকনের উদ্বোধন করেন তিনি।  জানা যায়, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগের দিন পর্যন্ত আলপনা আঁকা চলবে। নগরীর রোজভিউ হোটেল থেকে লাক্কাতুরা সিলেট বিভাগীয় স্টেডিয়াম পর্যন্ত আলপনা আঁকা হবে।

মেয়র আরিফ গণমাধ্যমকে বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সিলেটের রাজপথ আলপনা এঁকে দিতে রাজি হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে নগরীর শোভাবর্ধনের জন্য অনেকগুলো কাজের এটি একটি। সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সহায়তায় শাবিপ্রবির স্থাপত্য বিভাগের শিক্ষার্থীরা আলপনা আঁকার পরিকল্পনা ও বাস্তবায়ন করবে। শিক্ষার্থীদের জন্য পরিচিতি কার্ড, টি-শার্ট ও পর্যাপ্ত নিরাপত্তাও নিশ্চিত করবে সিসিক।

শিক্ষার্থীরা জানান, নগরীর সৌন্দর্য বৃদ্ধির জন্য আলপনার কাজে নেমেছে প্রায় এক হাজারের বেশি শিক্ষার্থী। শাবিপ্রবির স্থাপত্য বিভাগের শিক্ষার্থীদের একটি বিশেষ দল থ্রিডি আকারে সড়কে ক্রিকেটের ব্যাটিং ও বোলিং দৃশ্য ফুটিয়ে তুলতে কাজ করবে। একই সঙ্গে আবহমান গ্রাম বাংলার ঐহিত্য ও সংস্কৃতিও ফুটিয়ে তুলবে তারা।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close