অন্য পত্রিকা থেকে

স্বাগতম! গ্রিন গ্যালারির বাংলাদেশ

সাব্বির আহমদ: বিশ্ব ক্রিকেট অঙ্গনে যোগ হলো নতুন একটি গ্রিন গ্যালারির স্টেডিয়াম। প্রকৃতির অনবদ্য রূপের চাদরে ঢাকা এই স্টেডিয়াম অভিষেক করে নিলো জিম্বাবুয়ে-আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি খেলার মধ্য দিয়ে। সেই সঙ্গে প্রথমবারের মতো বাংলাদেশ গ্রিন গ্যালারিসমৃদ্ধ স্টেডিয়াম পেলো; যার অবস্থান দুটি পাতা একটি কুঁড়ি’র শহর সিলেটে লাক্কাতুরায়।

সিলেটের জন্য সোমবার ঐতিহাসিক দিনই বলা যায়। বৃহত্তর সিলেটের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সেই ইতিহাসের সাক্ষী হলেন। এশিয়ার সুন্দরতম এবং বাংলাদেশের প্রথম গ্রিন গ্যালারির স্টেডিয়ামে বসে খেলা দেখলেন ১৪ হাজার দর্শক। সবুজের চাদরে চা পাতার টিলার আদূরের পাদদেশে সবুজ ঘাসে বল গড়াচ্ছে। দৌড়াচ্ছেন ক্রিকেটার। হাত উঁচিয়ে চার ছক্কার উৎসবে মেতে ওঠার এই আনন্দে প্রথমবারের মতো যোগ দিয়েছেন তারাও।

উপভোগ করলেন চার ছক্কার উৎসব। ব্যাটিং এবং বোলিং দুটির জন্য এই স্টেডিয়ামকে যথপোযুক্ত বললেন ক্রিকেটাররা। নতুন একটি মাঠ আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত হয়ে ওঠায় সিলেট অঞ্চলের পর্যটনের বিকাশ ঘটবে এমন মনে করছেন সংশ্লিষ্টরা।

একই দিনে অপর ম্যাচে মুখোমুখি আরব আমিরাত ও নেদারল্যান্ডস। বাছাই পর্বের ৬টি ম্যাচ খেলছে আয়ারল্যান্ড, আরব আমিরাত ও নেদারল্যান্ডস। টি-টোয়েন্টির নারী ও পুরুষ মিলিয়ে ৩০টি ম্যাচ হবে সিলেটে। এর মধ্যে পুরুষ বিশ্বকাপের ৬টি ম্যাচ খেলা হবে। আর পুরুষ বিশ্বকাপ ক্রিকেটের সিলেট পর্বে টেস্ট খেলুড়ে দল হিসেবে একমাত্র জিম্বাবুয়েই খেলছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close