সিলেট থেকে

সিলেটে ছড়া খনন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত

শীর্ষবিন্দু নিউজ: সিলেট সিটি কর্পোরেশনের ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মধ্য দিয়ে প্রবহমান ধুপা ছড়া খনন ও এর আশপাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। সোমবার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এক প্রতিক্রিয়ায় আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের প্রতিটি ছড়া ও খাল পর্যায়ক্রমে খনন এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। বৃষ্টি চলে আসার কারণে এই মৌসুমে সবক’টি ছড়া ও খাল খনন করা না গেলেও আগামী মৌসুমে তা সম্পন্ন করা হবে। মেয়র বলেন, এসব ছড়া ও খাল পুরোপুরি খনন করতে পারলে এবং এদের প্রবাহ নিশ্চিত করতে পারলে সিলেট নগরীর জলাবদ্ধতা অনেক কমে যাবে।

এই ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নূর আজিজুর রহমান খান জানান, ইউএনডিপির অর্থায়নে এই প্রকল্পের কাজ শুরু হয়েছে। এতে ব্যয় হবে ৬৪ লাখ টাকা। এতে ২ কিলোমিটার এলাকার ধুপা ছড়া খালের খনন কাজ সম্পন্ন করা হবে। ‍তিনি জানান, ধুপা ছড়া কালীবাড়ী থেকে আনসার ক্যাম্প হয়ে বাগবাড়ীতে গিয়ে মালনী ছড়ার সাথে মিলিত হয়ে সুরমা নদীতে পড়েছে। কার্যক্রম উদ্বোধনকালে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর মখলিছুর রহমান কামরানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close