গ্যালারী থেকে

ইংলিশদের বিপক্ষে জিতল ওয়েস্ট ইন্ডিজ

গ্যালারী থেকে: উইমেন্স ওয়ার্ল্ড টি-টোয়েন্টির দ্বিতীয়দিনে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯ রানে হেরে গেল মেয়েদের ক্রিকেটের শক্তিশালী ইংল্যান্ড। সব সমিকরণে এগিয়ে থাকা ইংলিশদের ব্যাটিং লাইনে একাই ধস নামিয়ে দলের জয়ে বড় ভূমিকা রাখেন উইন্ডিজ অলরাউন্ডার দিয়ান্দ্রা ডটিন। ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৪ উইকেট নেওয়া ডটিন ম্যাচ সেরা নির্বাচিত হন।

টসে জিতে ইংলিশ অধিনায়ক শার্লট এডওয়ার্ডকে ফিল্ডিংকে বেছে নেন। তবে দুই উইন্ডিজ ওপেনার শুরু থেকে যেভাবে খেললেন তাতে তার সিদ্ধান্তের যথার্থতা নিয়ে কথা উঠতেই পারে। দলের ওপেনার স্টেফানি টেলর ও ক্যাসিয়া নাইটের উদ্বোধনী জুটি ইংলিশ আক্রমণকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ১২.৩ ওভার পর্যন্ত নিরবিচ্ছিন্ন থেকে করে ৮৭ রান। স্টেফানি ম্যাচের সর্বোচ্চ ৫৬ এবং নাইট ৪৩ রান করেন। যদিও
বাকিদের মধ্যে উইকেটরক্ষক মিরিসা এগিলেরার ১১ ছাড়া আর কেউ দু’অংকের ঘরে যেতে পারেননি। তারপরও দুই ওপেনারের কল্যাণে নির্ধারিত ওভার শেষে লারার দেশের পাশে যোগ হয় ১৩৩ রানের লড়ার মতো ইনিংস। ইংলিশ বোলারদের মধ্যে নাতালি স্কিভার ১৮ রানে ৩টি এবং আনইয়া ¯্রাবসোল ২৫ রান দিয়ে ২টি উইকেট নেন।

মেয়েদের ক্রিকেটের বড় তারকা, ইংলিশ অধিনায়কের কাছে তাই দলের প্রত্যাশাও একটু বেশি। সেই প্রত্যাশা পূরণের পাশাপাশি গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সামনে থেকেই দলকে নেতৃত্ব দিয়েছিলেন শার্লট। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজের গড়া ১৩৩ রান তাড়া করতে নেমে একাই করেন ৪৪ রান। কিন্তু দলের বাকিরা সেরকম কিছু করতে পারেননি। আরেক ওপেনার সারা টেলর দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেন। তাতে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের বেশি এগোতে পারেনি। ফলে সব পরিসংখ্যানে এগিয়ে থেকেও ৯ রানের হার মেনেই মাঠ ছাড়তে হয়েছে তাদের। আর বল হাতে ওয়েস্ট ইন্ডিজের দিয়েন্দ্রা ডটিন করেছেন ক্যারিয়ার সেরা বোলিং। ৪ ওভার বল ছুড়ে ১২ রানে নিয়েছেন ৪ উইকেট। আর তাতেই মূলত সর্বনাশ হয়েছে ইংলিশদের।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close