Featuredসিলেট থেকে

মহাগ্রন্থ আল কোরআন মানব জাতির পূর্ণাঙ্গ জীবন বিধান: আল্লামা আহমদ শফী

শায়খুল হাদিস ও চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক খলিফায়ে মাদানী আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, মহাগ্রন্থ পবিত্র আল কোরআন মানব জাতির পূর্ণাঙ্গ জীবন বিধান। কোরআন ও  হাদীসের শিক্ষাই মানব জাতির শান্তি ও মুক্তির একমাত্র পথ। যার মাধ্যমে ইহ এবং পরকালীন মুক্তির পথ সুগম হয়। মানব রচিত মতবাদ বিশ্বের কোন দেশে কখনো শান্তি প্রতিষ্ঠা করতে পারেনি। শান্তি ও মানবতার ধর্ম ইসলাম সব সময়ই সব জাতির কল্যাণে নিবেদিত। একটি সুন্দর ও সুশৃঙ্খল সমাজ বিনির্মাণে রাসূল (সাঃ) প্রদর্শিত পথে আমারকে চলতে হবে।

বর্তমানে বিশ্বে আমরা যারা রাসূল (সাঃ) এর আদর্শ অনুসরণ করি তাদেরকে জঙ্গি বলা হয় কিন্তু আমাদের মধ্যে কোন জঙ্গি নেই। বাংলাদেশের কওমী মাদরাসাগুলোতে আল্লাহর হুকুম ও রাসূল (সাঃ) এর আদর্শ শিক্ষা দেয়া হয়। মাদরাসাগুলোতে আদর্শ মানব তৈরী হয়। তিনি প্রায় ঘন্টাব্যাপী মহাসমাবেশে আগত প্রায় অর্ধ লক্ষ ধর্মপ্রাণ মুসলমানদের বয়াত (মুরিত) ও তাওবা করান এবং শেষে মোনাজাত পরিচালনা করেন।
তিনি ২৪ মার্চ সোমবার সকাল ১০ ঘটিকা-হতে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত সিলেট শহরতলীর শাহপরানস্থ জামিয়া আরাবিয়া ইসলামীয়া ধনুকান্দি মাদ্রাসার ১৬তম বার্ষিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মাওলানা শায়খ মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষ্মীপুরী, মাওলানা শায়খ মুহিব্বুল হক গাছবাড়ী ও মাওলানা শায়খ আব্দুল বাসিত বরকতপুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক ইসলামী মহাসম্মেলনে আন্তর্জাতিক মুফাসসীরে কোরআন, শায়খুল হাদীস আল্লামা হাফিজ তাফাজ্জুল হক হবিগঞ্জী প্রধান বক্তার বক্তব্যে বলেন, চট্টগ্রাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লাম আহমদ শফী হেফাজত ইসলামের দাওয়াত শুধু দেশে নয় সারা বিশ্বে পৌছে দিয়েছেন। কওমী মাদরাসাগুলোই ইসলামের সঠিক দাওয়াত ঘরে ঘরে পৌছে দিচ্ছে। তিনি বলেন, রাসুল (সা.) এর আদর্শের মাধ্যমে সমাজকে আলোকিত করতে হবে। সমাজের প্রতিটি জায়গায় পৌছে দিতে হবে রাসুল (সা.) এর রেখে যাওয়া সুমহান আদর্শ।

মাদ্রাসার মুহতামিম মাওলানা মুশতাক আহমদ খান এর পরিচলনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন শায়খুল হাদিস মাওলানা নূরুল ইসলাম খান সুনামগঞ্জী, মাওলানা মুফতি মুজিবুর রহমান চাঁদপুরী, মাওলানা আব্দুল করিম গাজীনগরী সহ দেশ বরেণ্য উলামায়ে কেরাম। অন্যান্যের মধ্যে মঞ্চে উপস্থিত ছিলেন মাওলানা রেজাউল করিম জালাল, মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা বশির আহমদ, মাওলানা হাফিজ আহমদ ছগির, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা সৈয়দ শামীম আহমদ, মাওলানা আবুল হোসেন চতুলী, সমাজকর্মী মুহাম্মদ মুজিবুর রহমান নানু মিয়া, হাফিজ আব্দুল করিম দিলদার প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close