জাতীয়

বাংলাদেশ-ভারত সম্পর্ক কাঙ্খিত পর্যায়ে পৌঁছেছে

শীর্ষবিন্দু নিউজ: ১৯৭১ থেকে ২০১৪ পর্যন্ত বাংলাদেশ-ভারত সম্পর্ক কাঙ্খিত পর্যায়ে পৌঁছেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ। মঙ্গলবার সন্ধ্যায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রিলেশন অ্যান্ড কো-অপরেশন: অ্যা কি টু প্রোগ্রেস অ্যান্ড প্রসপারিটি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে আইডিইবি। আইডিইবির সভাপতি একেএম হামিদের সভাপতিত্বে আলোচনা সভায় পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব ভূঁইয়া শফিকুল ইসলাম এবং আইডিইবি’র সাধারণ সম্পাদক সামছুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

এ সময় পঙ্কজ শরণ বলেন, বাংলাদেশ-ভারত একে অপরের প্রতিবেশী ও বন্ধুদেশ। আমরা সব ক্ষেত্রে পারস্পারিক বন্ধুত্ব ও সহযোগিতাপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চাই। ব্যবসা-বাণিজ্যসহ সব ক্ষেত্রে ভারত-বাংলাদেশ সুসম্পর্ক আছে। আগামী দিনেও তা অব্যাহত থাকবে। বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগে ইতোমধ্যে ১৫টি প্রজেক্ট প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ বলেন, ভারতে বাংলাদেশের মানুষের যাতায়াতের জন্য ইতোমধ্যে ভিসা প্রাপ্তিসহ সংশ্লিষ্ট বিষয় সহজ করা হয়েছে। ‘মৈত্রী এক্সপ্রেস’ চালু করা হয়েছে। যা ঢাকা-কোলকাতা ভ্রমণের জন্য সহজ ও সুবিধা বয়ে এনেছে। বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও প্রশমনে কাজের কথা জানিয়ে তিনি বলেন, পানি ব্যবস্থাপনায় ভারত-বাংলাদেশ যৌথভাবে কাজ করে যাচ্ছে। এসময় ভারতীয় হাইকমিশনার আইডিইবি’র কার্যক্রমের প্রশংসা করে ভবিষ্যতে নানা সহযোগিতার আশ্বাস দেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close