জাতীয়

সোনার বাংলা না গেয়েই মাঠ ছাড়লেন কয়েকজন

শীর্ষবিন্দু নিউজ: জাতীয় প্যারেড ময়দানে যখন লাখো জনতা জাতীয় সংগীতে রেকর্ড গড়ার অপেক্ষায়, তখন কয়েকজনকে দেখা গেল সার্টিফিকেট আর খাবারের প্যাকেট হাতে বেরিয়ে গেলেন ‘সোনার বাংলা’য় কণ্ঠ না মিলিয়েই।

বুধবার সকাল সাড়ে ৬টায় প্যারেড মাঠের ফটক খুলে দেয়ার আগেই নগরীর বিভিন্ন স্থান থেকে পায়ে হেঁটে এসে বাইরে জড়ো হতে থাকা নানা বয়সী নারী, পুরুষ, কিশোর। গুণে গুণে মাঠে ঢুকিয়ে তাদের হাতে দেয়া হয় একটি করে ব্যাগ। তাতে জাতীয় পতাকা, জাতীয় সংগীত ও নিয়মাবলী লেখা সংবলিত একটি কার্ড, একটি সনদপত্র, পানি, জুস, স্যালাইনসহ তাৎক্ষণিক চিকিৎসার ওষুধ। ওই প্যাকেট হাতে নিয়েই সকাল ৯টার দিকে ১৩ ও ১৪ নম্বর গেইট দিয়ে বের হয়ে আসতে দেখা যায় কয়েকজনকে।

পৌনে ১০টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের বিপরীত দিকে জাতীয় প্যারেড গ্রাউন্ডের ফটক দিয়ে বের হয়ে যাচ্ছিলেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্র শান্ত। প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাকে গোণা হয়েছে। গোণার পরে বেরিয়ে আসলাম।কেউ বাধা দেয়নি। তাকে অনুসরণ করে আরো একজন বেরিয়ে যাচ্ছিলেন চারটি প্যাকেট নিয়ে। তিনিও জানালেন, বেরিয়ে আসতে তাকে কেউ বাধা দেয়নি।

2014-03-26-09.23.25.jpg

জাতীয় সংগীত গাওয়ার আগেই কেন বেরিয়ে যাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, যে যার মতো ঘোরাঘুরি করছে, যেখানে সেখানে খাবারের প্যাকেট পড়ে আছে, পরিবেশ নাই। এজন্য বের হয়ে এসেছি। গিনেজ বুকে সবচেয়ে বেশি মানুষের এক সঙ্গে জাতীয় সঙ্গীত গাওয়ার রেকর্ডে নাম লেখাতেই স্বাধীনতা দিবসে এ আয়োজন করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে সশস্ত্র বাহিনী বিভাগ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close