স্থানীয়

দক্ষিণ এশিয়ার বাঘ হবে বাংলাদেশ: মজীনা

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: দেশের সব মানুষ ঐক্যবদ্ধভাবে মেধা ও যোগ্যতা অনুযায়ী কাজ করলে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার বাঘ হবে বলে দাবি করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা। দেশের উত্তরাঞ্চল সফরকালে সোমবার বিকেল পাঁচটার দিকে বগুড়া শহরের মালতীনগর কনভেনশন সেন্টারে অষ্টম জাতীয় প্রতিবন্ধী কনভেনশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অর্থায়নে অনুষ্ঠানটির আয়োজন করে এডিডি ইন্টারন্যাশনাল ও বগুড়া জেলা প্রতিবন্ধী কনভেনশন সংস্থা। তিনি বলেন, তখন আমরা বলতে পারবো, বাংলাদেশ সত্যিকারের রয়েল বেঙ্গল টাইগার। অনুষ্ঠানে ড্যান মজীনা বলেন, স্রষ্টার কাজের পাশাপাশি নিজ নিজ কাজগুলো গুরুত্বের সঙ্গে করতে হবে। আমি টেকনাফ থেকে তেঁতুলিয়া ঘুরে দেখেছি। বাংলাদেশে প্রচুর উর্বর ও উপযোগী আবাদি জমি রয়েছে, যাতে ভালো ফসল উৎপাদন হয়।

তাছাড়া এখানে অনেক রকমের সম্পদ রয়েছে। আর সবচেয়ে বড় সম্পদ হলো এদেশের কর্মঠ জনগণ। সুতরাং দেশটি যথেষ্ঠ সম্ভাবনাময়। তিনি আরো বলেন, শিগগিরই বাংলাদেশ বিশ্বে মধ্যম আয়ের দেশ হিসেবে পরিচিতি লাভ করবে। এর আগে বিকেল পৌঁনে তিনটার সময় মজীনা বগুড়া সার্কিট হাউসে  এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বগুড়া জেলা প্রশাসক মো. শফিকুর রেজা বিশ্বাস ও পুলিশ সুপার মোজাম্মেল হক, পিপিএম।

এরপর দীর্ঘ প্রায় সোয়া এক ঘণ্টা জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠক করেন মজীনা। বৈঠকে কী বিষয়ে আলোচনা হয়েছে, তা জানা যায়নি। তবে এ বিষয়ে মজীনার প্রেসসচিব শাহনেওয়াজ মোহসিন বলেন, আগামী ১২ এপ্রিল রংপুরে প্রেসব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত জানানো হবে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে পাঁচটার সময় ড্যান মজীনা বগুড়া হোটেল নাজ গার্ডেনে যান।

ড্যান মজীনার সঙ্গে আসা বিদেশি অতিথি ছাড়াও বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. খোরশেদ আলম, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সালাম, ডেপুটি কালেক্টর (নেজারত এনডিসি) প্রত্যয় হাসান, বগুড়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ নাজির আহম্মেদ খান ও বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়জুর রহমানসহ  আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close