লন্ডন থেকে

আনোয়ার চৌধুরী পেরুতে ব্রিটিশ হাইকমিশনার নিযুক্ত

বাংলাদেশে এক সময়ে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালনকারী বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ কূটনীতিক আনোয়ার চৌধুরীকে পেরুতে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে মি. চৌধুরীর এই নতুন নিয়োগের কথা জানানো হয়। পেরুতে দায়িত্ব পালনরত বর্তমান হাইকমিশনার মি. জেমস ডাউরিজের স্থলে চলতি বছরের আগস্ট মাসে আনোয়ার চৌধুরী তার দায়িত্ব গ্রহণ করবেন।

নতুন নিয়োগ পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় আনোয়ার চৌধুরী বলেন, নতুন দায়িত্ব পাওয়ার এই খবরে আমি উত্তেজনা অনুভব করছি। পেরু একটি উদীয়মান দেশ। আমার এই নতুন নিয়োগ দেশটির সাথে বিনিয়োগ-বাণিজ্য এবং শিক্ষা ও নিরাপত্তা বিষয়ে আরও ঘনিষ্ট সম্পর্ক গড়ে তোলার একটি সুবর্ণ সুযোগ সৃষ্টি করবে বলেই আমি মনে করি। পেরুর জনগণ, সংস্কৃতি ও খাদ্য নতুন এই নিয়োগে আমার জন্যে আরও বাড়তি আকর্ষণ সৃষ্টি করেছে।

আনোয়ার চৌধুরী ২০০৩ সালে ব্রিটিশ ফরেন এন্ড কমনওয়েলথ অফিসে (এফসিও) যোগদান করেন। এর আগে তিনি প্রাইভেট সেক্টর, দ্য রয়েল এয়ারফোর্স, মিনিস্ট্রি অব ডিফেন্স এবং ক্যাবিনেট অফিসের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৪ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আনোয়ার চৌধুরী। ঢাকায় দায়িত্ব পালন শেষে ইন্টারন্যাশনাল ইন্সিটিউশনের ডিরেক্টর হিসেবে তিনি আবারও এফসিওতে ফেরত আসেন। এ সময় তিনি এফসিও’র মাল্টিলিটারেল পলিসি বিভাগ দেখাশোনা করতেন তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close