ইউরোপ জুড়ে

ক্ষুব্ধ পুতিনের হুঁশিয়ারি

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ইউক্রেনে সহিংসতায় ক্ষুব্ধ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি হুঁশিয়ারি দিয়েছেন যে, ইউক্রেন সর্বাত্মক যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে।

ওদিকে আগামী ২৫শে মে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচন স্থগিতের আহ্বান জানিয়েছে মস্কো। ইউক্রেনের রাজধানীতে নিহত সেনাদের স্মরণে দু’দিনের শোক ঘোষণা করা হয়েছে। নৃশংসতার জন্য রাশিয়াকে দায়ী করেছে পশ্চিমা দেশগুলো।

তবে ক্ষুব্ধ পুতিনের ওপর ইউক্রেন গৃহযুদ্ধের দিকে ধাবিত হওয়ার প্রেক্ষিতে সেনা ট্যাঙ্ক পাঠানোর চাপ বাড়ছে। ক্রেমলিন থেকে শনিবার দিবাগত রাতে এ ঘোষণা দেয়া হয়। ওদিকে ইউক্রেনের দক্ষিণাঞ্চলে ওডেসায় পুলিশ সদর দপ্তরে গতকাল হামলা করেছে রাশিয়াপন্থিরা। দু’দিন আগের হামলায় কয়েক ডজন মানুষ নিহত হওয়ার পর গতকাল নতুন করে এই সংঘাত ছড়িয়ে পড়ে। চলমান সংঘাত ও উদ্ভূত পরিস্থিতিতে অনেকেই বলছেন, ইউক্রেনে গৃহযুদ্ধ শুরু হয়ে যেতে পারে। গতকাল পুলিশ সদর দপ্তরের বাইরে বেশ কয়েক শ’ মানুষ সমবেত হলে সংঘাত শুরু হয়ে যায়।

তবে ইউক্রেনের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী আরসেনিয়ে ইয়াতসেনুক পুলিশকে দায়ী করেছেন সহিংসতা প্রতিরোধে ব্যর্থ হওয়ার কারণে। তিনি ওই ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন। বলেছেন, কর্তৃপক্ষ সহিংসতা দমনের জন্য কিছুই করেনি। তাদের প্রচেষ্টা ছিল অনুল্লেখযোগ্য।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close