লন্ডন থেকে

নিখোঁজ বিএনপি নেতা মুজিবকে হত্যার হুমকি: লন্ডনে বাসায় চিঠি

শীর্ষবিন্দু নিউজ: সুনামগঞ্জ থেকে চালকসহ বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব টানা ৫দিন নিখোঁজ থাকার পর তাকে হত্যার হুমকি দিয়ে একটি চিঠি পাঠিয়েছে অপহরনকারীরা। তাকে সিলেটের একটি বাসায় আটকে রাখা হয়েছে। গতকাল বৃহস্পতিবার লন্ডন সময় সকাল ১১টায় বিএনপির নেতা মুজিবুরকে দুইদিনের মধ্যে হত্যার হুমকি দিয়ে তার লন্ডনের বাসার লেটার বক্সে একটি চিটি পাঠিয়েছে অপহরণকারীরা।

চিটিতে উল্লেখ করা হয়েছে,সিলেট থেকে একটি সিএনজির মাধ্যমে বিএনপির নেতা মুজিবুর রহমান মুজিব ও তার গাড়ি চালককে অপহরণ করা হয়েছে। বর্তমানে সিলেটের পৃথক পৃথক বাসায় তাদের দুজনকে আটকে রাখা হয়েছে। চিটিতে আরও উল্লেখ করা হয়,অপহরণকারীরা নিজেদের বাচাঁতে মুজিবকে দুইদিনের মধ্যে হত্যা করার সিদ্ধান্ত নিয়েছে। তবে কে বা কারা তাদের অপহরণ করেছে সে বিষয়টি চিঠিতে উল্লেখ করা না হলেও দুইদিনের মধ্যে তাদেরকে হত্যা করা হবে বলে চিটিতে উল্লেখ করা রয়েছে।

বিএনপির নেতা মুজিবুরের ভাগ্নি জামাই জেলার দক্ষিণ সুনামগঞ্জ আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম শুক্রবার সকালে হত্যার হুমকির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চিঠির একটি কপি সুনামগঞ্জ সদর মডেল থানায় লন্ডন থেকে মেইল করে পাঠানো হয়েছে। এব্যাপার জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, হত্যার বিষয়টি মুজিবের পরিবারের পক্ষ থেকে আমাদের জানানোর পরপর এ বিষয়টি আমরা সিলেট মহানগর পুলিশ কমিশনারকে অবগত করেছি।

সূত্র আরো জানায়, সিলেটের এক লন্ডন প্রবাসী ধনাঢ্য ব্যবসায়ীর সাথে লন্ডনে বিএনপি নেতা মুজিবুরের বিরোধ রয়েছে। সেই ব্যক্তিই এই ঘটনা ঘটাতে পারেন বলে ধারনা করা হচ্ছে। এজন্য ওই ব্যবসায়ীকে বিএনপি নেতা মুজিবুর নিখোঁজ হওয়ার পর থেকে পুলিশী নজরদারিতে রাখা হয়েছে। একের পর এক ঘটনা ঘটতে দেখে সিলেট ও সুনামগঞ্জের বিএনপি নেতাকর্মীদের মাঝে চরম আতংক বিরাজ করছে। এবং নিখোঁজ বিএনপি নেতা মুজিবুরের লন্ডনে থাকা পরিবার ও দেশে থাকা আত্মীয়-স্বজনরা নিরাপত্তাহীনতা ভূগছেন বলে জানা গেছে।

উল্লেখ্য,গত ৪ মে রোববার বিএনপির গণঅনশন কর্মসূচি শেষে বিকেলে শহরের হাজিপাড়া থেকে চালকসহ প্রাইভেট কার নিয়ে বিএনপি নেতা মুজিবুর সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হন। এরপর থেকে তারা নিখোঁজ রয়েছেন। এদিকে বিএনপি নেতার নিখোঁজের খবর জেলার সর্বত্র ছড়িয়ে পড়লে প্রতিদিন মিছিল, মিটিং মানববন্ধন ও সমাবেশে উত্তাল হয়ে উঠছে পুরো জেলা জুড়ে। এছাড়া মুজিবুর রহমান ও তার গাড়ি চালককে অক্ষত ফিরে পাওয়ার দাবিতে ১১মে রোববার আধাবেলা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close