রাজনীতি

র‌্যাব বিলুপ্তির দাবি জানালেন খালেদা জিয়া

শীর্ষবিন্দু নিউজ: গুম,খুন ও অপহরণের মত মারাত্মক অপরাধের সঙ্গে জড়িত থাকায় পুলিশের এলিট ফোর্স র‌্যাব (র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন) ভেঙ্গে দেয়ার দাবি জানালেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রোববার রাতে রাজধানীর নাখালপাড়ায় নিখোঁজ বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমনের বাড়িতে গিয়ে এ-দাবি তোলেন খালেদা।

খালেদা জিয়া বলেন, বিএনপির সময় এই বাহিনী গঠন করা হয়েছিলো জনগণের জানমাল রক্ষার্থে। কিন্তু এখন এই বাহিনীকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে। তারা জড়িয়ে পড়ছে মারাত্মক অপরাধে। তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য এ বাহিনী গঠন করা হয়। কিন্তু তারা আজ হত্যা,গুম ও অপহরণের মতো অপরাধে জড়িয়ে পড়ছে। যে উদ্দেশ্যে ৠাব গঠন করা হয়েছিলো তারা সে কর্তব্য পালন করতে পারছে না। তাই এ ৠাব আমাদের প্রয়োজন নেই। অবিলম্বে ৠাব ভেঙ্গে দেওয়া হোক। নারায়ণগঞ্জের ঘটনার উদাহরণ তুলে ধরে খালেদা জিয়া এসময় হত্যা,গুম ও অপহরণের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের মুখোমুখি করার দাবি জানান।

একই সঙ্গে এখন পর্যন্ত অপহৃত সবাইকে ফেরত দেওয়ার দাবি জানান খালেদা জিয়া। এ সময় তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, আর কত মায়ের বুক খালি করবেন। খালেদা জিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, লে.জেনারেল(অব.) মাহবুবুর রহমান, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা সহ কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

খালেদা জিয়া সাজেদুলের বাড়িতে পৌঁছালে সৃষ্টি হয় এক হৃদয়বিদারক দৃশ্যের। খালেদা জিয়াকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন সাজেদুলের মা। ২০১৩ সালের ৪ ডিসেম্বর নিখোঁজ হন সাজেদুলসহ বিএনপি ও ছাত্রদলের ৮ নেতাকর্মী। স্বজনদের অভিযোগ, তাদের ৠাব পরিচয়ে উঠিয়ে নিয়ে যাওয়া হয়। পাঁচ মাস পেরিয়ে গেলেও তাদের কোনো খোঁজ মেলেনি। ৠাবসহ ‍অন্যান্য আইন-শৃংখলা বাহিনীও এ ব্যাপারে নিজেদের সংশ্লিষ্টতার বিষয়টি অস্বীকার করছে। গুম হওয়া নেতাকর্মীরা হলেন ঢাকা মহানগর ৩৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সুমন, শাহীনবাগের কাওসার, এ এম আদনান চৌধুরী, পূর্ব নাখালপাড়ার আবদুল কাদের ভূঁইয়া মাসুম, পশ্চিম নাখালপাড়ার মাজহারুল ইসলাম রাসেল, মুগদাপাড়ার আসাদুজ্জামান রানা, উত্তর বাড্ডার আল আমিন, সাজেদুল ইসলাম সুমনের খালাতো ভাই জাহিদুল করিম তানভীর।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close