Featuredজাতীয়

র‌্যাবের ৩ কর্মকর্তাকে গ্রেফতারে কোন বাধা নেই

শীর্ষবিন্দু নিউজ: নারায়ণগঞ্জে ৭জনকে অপহরণ ও খুনের ঘটনায় র‌্যাবের ৩ সদ্য সাবেক কর্মকর্তাকে গ্রেফতারে কোনো বাধা নেই বলে জানিয়েছে সশস্ত্র বাহিনী বিভাগ। গত সোমবার আইন অনুযায়ী র‌্যাবের ওই তিন সেনা কর্মকর্তাকে গ্রেফতারের অনুমতি চেয়ে সশস্ত্র বাহিনী বিভাগকে (এফডি) চিঠি দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার ওই চিঠির জবাবে সশস্ত্র বিভাগ এ মত দেয় বলে সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

সূত্র মতে, সশস্ত্র বাহিনী বিভাগ এই চিঠিটি দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়কে। এরপর প্রতিরক্ষা মন্ত্রণালয় বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়ে অবহিত করেছে। বৃহস্পতিবার রাতে এই চিঠি স্বরাষ্ট্র সচিবের মাধ্যমে পুলিশ মহাপরিদর্শকের দফতরে পৌঁছে। এসব র‌্যাব কর্মকর্তা হলেন, ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার জামাতা সেনা কর্মকর্তা র‌্যাব-১১ এর সাবেক সিও তারেক সাঈদ মাহমুদ, মেজর  আরিফ হোসেন ও লে. কমান্ডার এম এম রানা।

তাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নূর হোসেনের কাছ থেকে ৬ কোটি টাকা ঘুষ নিয়ে আরেক কাউন্সিলর নজরুল ইসলাম ও প্রবীণ আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে অপহরণ করে হত্যায় জড়িত থাকার উঠেছে। এ ঘটনায় গত ৬ মে প্রধানমন্ত্রীর নির্দেশে তাদেরকে অবসরে পাঠানো হয়। এরপর গত ১১ মে এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট তাদেরকে গ্রেফতারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close