জাতীয়

রোহিঙ্গা ইস্যূ বিষয়ে জাতিসংঘের সহায়তা চায় বাংলাদেশ

শীর্ষবিন্দু নিউজ: রোহিঙ্গা শরণার্থীদের মিয়ানমারে ফেরৎ পাঠাতে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। ঢাকায় নিযুক্ত জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার প্রধান স্টিনা লুংডেল বৃহস্পতিবার মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় রোহিঙ্গা সমস্যার সমাধানে মিয়ানমার সরকারের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করতে তার প্রতি আহ্বান জানান মাহমুদ আলী।

কয়েক দশক ধরে আশ্রয় দেয়া রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের প্রয়োজনীয়তাও তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী। মিয়ানমারে সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনার মাধ্যমে শিগগিরই তাদের নিজ দেশে ফেরত পাঠানোর ব্যাপারে আশা প্রকাশ করেন তিনি। মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ফিরে যাওয়ার জন্য একটি অনুকূল পরিবেশ সৃষ্টি করতে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে আলোচনা চালিয়ে যাবে বলে আশা করেন মন্ত্রী।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে থাকাকালে কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে রেশন বিতরণে ক্যাশ ভাউচার চালুর করায় মাহমুদ আলীর প্রশংসা করেন জাতিসংঘের কর্মকর্তা স্টিনা লুংডেল। রোহিঙ্গাদের জন্য অব্যাহতভাবে ত্রাণ কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য ইউএনএইচসিআরকেও ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close