জাতীয়

সাবেক সিইসি শামসুল হুদাকে হাইকোর্টে তলব

শীর্ষবিন্দু নিউজ: আদালত নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার অভিযোগে সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ড. এটিএম শামসুল হুদাকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৩ জুন হাইকোর্টে হাজির হয়ে তাকে তার বক্তব্যের ব্যাখ্যা দিতে হবে। রোববার বিচারপতি কাজী রেজা-উল হক ও এবিএম আলতাফ হোসেনের হাইকোর্ট বেঞ্চ স্বত:প্রণোদিত হয়ে তাকে তলব করেন।

তলবের পাশাপাশি এ বিষয়ে রুলও জারি করেছেন হাইকোর্ট। রুলে সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ড. এটিএম শামসুল হুদা আদালত নিয়ে অমর্যাদাকর বক্তব্য দিয়েছেন বলে উল্লেখ করা হয়েছে। আদালত অবমাননার অভিযোগে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়েছেন আদালত। দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার, ঢাকার জেলা প্রশাসক ও গুলশান থানার ওসিকে এই মর্মে রুলের জবাব দিতে হবে।

ড. শামসুল হুদা শনিবার রাজধানীর ব্র্যাক সেন্টার-ইন-এ সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) উদ্যোগে রাজনৈতিক দলসমূহ এবং বাংলাদেশে গণতন্ত্র শীর্ষক সেমিনারে বক্তব্য দেন। সেখানে তার দেওয়া বক্তব্য রোববার বিভিন্ন সংবাদপত্রের প্রতিবেদনে প্রকাশিত হয়। এ ধরনের একটি প্রতিবেদন আদালতের নজরে আসে। তার বক্তব্য আদালতের জন্য অমর্যাদাকর-এ অভিযোগে হাইকোর্ট তাকে তলব ও রুল জারি করেছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close