জাতীয়

দেশে গভীর সমুদ্রবন্দর নির্মাণে নেদারল্যান্ডসের আগ্রহ প্রকাশ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: গভীর সমুদ্রবন্দর ও বয়োবিদ্যুৎ কেন্দ্র নির্মাণে নেদারল্যান্ডস সাহায্য করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত গারবন ডি ইয়ং। রোববার বিকেলে রাজধানীর শেরে বাংলা নগরে পরিকল্পনা মন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ডি ইয়ং বলেন, নেদারল্যান্ডস ‍বাংলাদেশের অন্যতম বন্ধুপ্রতিম দেশ। একইসঙ্গে বাংলাদেশকে সাহায্যকারী প্রথম সারির ২৫টি দেশের মধ্যে অন্যতম। ইতিমধ্যেই বাংলাদেশের খাদ্য নিরাপত্তা, নদী ব্যবস্থাপনা এবং পানি ব্যবস্থাপনায় সহায়তা প্রদান করছে নেদারল্যান্ডস। আগামীতেও নেদারল্যান্ডস এদেশের উন্নয়নে গভীর সমুদ্রবন্দর ও বয়োবিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সহায়তা প্রদান করবে। বৈঠকে বাংলাদেশের উন্নয়নমূলক বিভিন্ন কর্মসূচি এবং পরিকল্পনার বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, বৈঠকে দু’ দেশের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। গভীর সমুদ্র বন্দর এবং বয়োবিদ্যু‍ৎ কেন্দ্র নির্মাণের মধ্যে অন্যতম। এছাড়া নদী ব্যবস্থাপনার ওপরও বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এ প্রকল্প যথাযথ বাস্তবায়ন হলে নদীর এক পাশে রেললাইন এবং অন্য পাশে উন্নয়নমূলক কর্মকাণ্ড করা সম্ভব হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close