যুক্তরাজ্য জুড়ে

যে কোনো সময়ের চেয়ে বেশি ধনী এখন ব্রিটিশরা

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি পরিমাণ সম্পদের মালিক এখন ব্রিটিশরা, অর্থাৎ আগের যে কোনো সময়ের চেয়ে ব্রিটিশ ধনীদের সম্পদ অনেক বেশি বেড়ে গেছে। রোববার দেশটির প্রভাবশালী সংবাদ মাধ্যম সানডে টাইমস’র রিচ লিস্ট সংক্রান্ত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সানডে টাইমস’র রিচ লিস্ট মতে, ব্রিটিশ ধনীদের বর্তমান সম্পদের মূল্য ৫২ হাজার কোটি পাউন্ড। গত বছরের তুলনায় তাদের সম্পদের পরিমাণ বেড়েছে ১৫ শতাংশ। ব্যক্তিগত, যুগল বা পারিবারিক মিলিয়ে শীর্ষ এক হাজার ধনী নিয়ে এ তালিকা তৈরি করা হয়। সম্পদ বিশেষজ্ঞ ফিলিপ বেরেসফোর্ড এ তালিকা তৈরি করেন। এ বিষয়ে তিনি বলেন, তালিকাটি তৈরি করতে আমি বিস্মিত হয়েছি, আগে কখনো আমাকে এভাবে বিস্মিত হতে হয়নি। সম্পদের এ বৃদ্ধি সত্যিই আশ্চর্যজনক।

এক হাজার একশ ৯০ কোটি পাউন্ড মূল্যের সম্পদ নিয়ে রিচ লিস্ট’র শীর্ষে রয়েছেন হিন্দুজা ভ্রাতৃদ্বয়। আর্সেনাল ফুটবল ক্লাবের শেয়ারহোল্ডার আলিশার উসমানভকে সরিয়ে দিয়ে এ তালিকায় স্থান করে নিয়েছে শ্রী চান্দ এবং গোপী চান্দ হিন্দুজা। ব্রিটেনের ধনীদের এ সম্পদের পরিমাণ যুক্তরাজ্যের মোট জিডিপি’র এক তৃতীয়াংশ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close