এশিয়া জুড়ে

ধন্যবাদের তালিকায় যুক্তরাষ্ট্রের নাম এড়িয়ে মোদী

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: সাধারণ নির্বাচনে বিপুল ব্যবধানে বিজয়ের পর টুইটারে ভারতের ভাবী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাপান, রাশিয়া, শ্রীলংকা, নেপাল ও অস্ট্রেলিয়াকে ধন্যবাদ জানিয়েছেন। কিন্তু সেখানে নেই যুক্তরাষ্ট্রের নাম। তাহলে কি যুক্তরাষ্ট্রের ওপর নাখোশ মোদী?

ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি টুইটারে মোদীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, যুক্তরাষ্ট্র মোদী সরকারের সঙ্গে একসঙ্গে কাজ করতে আগ্রহী। কিন্তু মোদীর পক্ষ থেকে এ ব্যাপারে কোনো প্রত্যুত্তর পাননি কেরি। ওয়াশিংটন ও ইউরোপীয় ইউনিয়ন গুজরাট দাঙ্গার পর ৬৩ বছর বয়ষ্ক মোদীর ভিসার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালে ২০০২ সালের ওই দাঙ্গায় ১ হাজারেরও বেশি মানুষ মারা যায়। এদের বেশির ভাগই ছিল মুসলিম। মোদী এ পর্যন্ত ওয়াশিংটনের ওপর সরাসরি কোনো প্রতিক্রিয়া দেখাননি। চলতি মাসের শুরুর দিকে মোদী এক সাক্ষাৎকারে বলেন, কোনো ব্যক্তির কৃতকর্মের দ্বারা পররাষ্ট্রনীতি প্রভাবিত হওয়া উচিত না।

এনডিটিভির খবরে বলা হয়, টুইটারে মোদী রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিন ও কানাডিয়ান প্রধানমন্ত্রী স্টিফেন হার্পারের নাম দুইবার উল্লেখ করলেও একবারের জন্য সুপার পাওয়ার যুক্তরাষ্ট্রের কোনো নেতার নাম বলেননি। নির্বাচনে বিজয় লাভর পর এসব নেতারা মোদীকে শুভেচ্ছা জানায়। এদিকে সম্প্রতি বারাক ওবামা মোদীকে ফোন করে শুভেচ্ছা জানালেও তার সম্পর্কে কোনো মন্তব্য করেননি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close