যুক্তরাজ্য জুড়ে

ব্রিটেনে ১৭তম সন্তান জন্মদানে অন্তঃসত্ত্বা মা

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: এটি ব্রিটেনের সবচেয়ে বড় একান্নবর্তী পরিবার। এই পরিবারে আসছে নতুন অতিথি। ব্রিটিশ এই পরিবারের মা তার ১৭তম সন্তানটি জন্ম দেওয়ার অপেক্ষায়। ৩৯ বছরের সু রাডফোর্ড এই নভেম্বরে নতুন সন্তানের জন্ম দেবেন। তবে একই সাথে তার বড় মেয়েও অন্তঃসত্ত্বা। ২০ বছরের বড় সোফি দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন। তিনি মা হচ্ছেন জুনেই। 
রাডফোর্ড দম্পতি একটি বেকারি শপের মালিক। তারা স্বয়ংসম্পূর্ণ পরিবার। ব্রিটিশ সরকার থেকে কোনো সুবিধা না নিয়েই চমৎকার জীবন তাদের। এর আগে ১৬ সন্তান নিয়ে ব্রিটিশ টেলিভিশন চ্যানেল ফোরে হাজির হয়েছিলেন সু। এর মধ্যে গত সেপ্টেম্বরে একটি গর্ভপাত হয়ে যায় তার। সেবার রাডফোর্ড দম্পতি ভীষণ দুশ্চিন্তায় পড়ে যায়। কিন্তু মার্চে যখন জানলেন আবার গর্ভে সন্তান এসেছে তখনই পরিবারে নেমে আসে খুশির বন্যা। সু বলেন, আমরা ভীষণ খুশি। তবে সবচেয়ে বেশি ভালো লাগছে, আমাদের মেয়ে সোফিও একই সঙ্গে মা হতে চলেছে।
গর্ভে সন্তান নিয়ে মা-মেয়ের আলাপচারিতা চলে। সু বলেন, আমরা সব কিছুই শেয়ার করছি। দুজনই সেই সব খাবার খাচ্ছি যা এসময় কাজে দেবে। ক্রিমকেক, চকোলেট, আইস ললি সবই খাচ্ছি।

সপ্তাহ দুয়েক আগে মা-মেয়ে একই সঙ্গে হাসপাতালে গিয়ে স্ক্যান করে এসেছেন। চিকিৎসক জানিয়েছেন দু জনের সন্তানই সুস্থ্য ও স্বাভাবিক রয়েছে। সোফির একটি মেয়ে হতে চলেছে। আর মা এখনো নিশ্চিত নন। তবে তিনি ধারনা করছেন এটি ছেলেই হবে। ৯ বেডরুমের একটি দামি বাড়িতেই বাস এই পরিবারের। সেই পরিবারে এই নতুন অতিথিদের নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই।

যখন জানা গেলো সোফির একটি মেয়ে হচ্ছে তখন সবার মধ্যেই আনন্দের বন্যা। তবে তাদের মায়ের কোল জুড়ে ছেলে আসবে না মেয়ে আসবে সে নিয়েও তাদের উৎসাহের শেষ নেই। মেয়ের দল চাইছে আরেকটি মেয়ে এসে তাদের পাল্লা ভারি করুক। আর ছেলেরা চাইছে ছেলেই আসুক।

১৭ নম্বর সন্তান কি শেষ সন্তান হতে চলেছে? এমন প্রশ্নে সু রাডফোর্ড বলেন, সবসময়ই বলে এসেছি শেষ বলে কিছু নেই। তবে এবার সত্যিই মনে হচ্ছে ‘ক্ষ্যামা দেওয়ার সময় এসেছে। সু রাডফোর্ডের সবচেয়ে বড় সন্তান ক্রিসের বয়স ২৫। সেই হিসেবে ১৪ বছর বয়সে তিনি প্রথম সন্তানের মা হন। পরের সন্তানের সোফি ২০, কোল ১৮, জ্যাক ১৭, ড্যানিয়েল ১৫, লিউক ১৩, মাইলি ১২, ক্যাটি ১১, জেমস ১০, এলি ৯, এমি ৮, জশ ৭, ম্যাক্স ৫, টিলি ৪, অস্কার ২ এবং ক্যাসপার ১।

সোফির প্রথম সন্তানের নাম ডেইজি। যার বয়স ১ বছর। সোফি বলেন, আমার দ্বিতীয় সন্তান গর্ভে আসার পর যখন জানলাম মাও অন্তঃসত্তা আমার ভীষণ খুশি লাগছিলো। সোফি এখন অবশ্য আর তার বাবা-মা-ভাই-বোনদের সঙ্গে থাকেন না। কন্যা ডেইজিকে নিয়ে বয়ফ্রেন্ড জো‘র সঙ্গে আলাদা বাস তার।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close