সিলেট থেকে

ঘরে বসে ইন্টারভিউ হবে আমেরিকান ভিসা

শীর্ষবিন্দু নিউজ: আগামী সেপ্টেম্বর থেকে ঘরে বসেই অনলাইনের মাধ্যমে আমেরিকার ভিসার জন্য সাক্ষাতকার দেয়া যাবে।  বুধবার সকালে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ-আটাব সিলেট জোনের কর্মকতা ও সদস্যদের সাথে মতবিনিময়কালে বাংলাদেশে আমেরিকান দূতাবাসের কনস্যূল জেনারেল জেমি ফাউস এ কথা জানান।

ভিসা প্রত্যাশীরা এখন শুধু অনলাইনে আমেরিকান ভিসার জন্য আবেদন করতে পারছেন। কিন্তু আগামী সেপ্টেম্বর মাস থেকে আবেদনের পাশাপাশি অনলাইনে ভিসা প্রসেসিং ও সাক্ষাতকার দেয়া যাবে। এজন্য ভিসা প্রত্যাশীকে অ্যাম্বেসিতে যাওয়ার প্রয়োজন পড়বে না। এতে ভিসা প্রত্যাশীদের অর্থ ও সময় বেঁচে যাবে। সভায় এমন তথ্যও জানালেন আমেরিকান দূতাবাসের কর্মকর্তা জেমি ফাউস। সারা বিশ্ব থেকে যুক্তরাষ্ট্রে আসা ভ্রমনকারীদের স্বাগত জানিয়ে তিনি বলেন, এ ধরণের ভ্রমন আমাদের দেশের আন্তর্জাতিক, অর্থনৈতিক এবং জাতীয় স্বার্থ ও মূল্যবোধ বজায় রাখার ক্ষেত্রে অতি গুরুত্বপূর্ন। বিদেশী পর্যটকদের জন্য সৌহার্দ্যের গালিচা বিছিয়ে রেখেছি।

জেমি ফাউস আরো বলেন, বাংলাদেশ থেকে গত বছর ২৯ হাজারের বেশি ব্যবসায়ী ও পর্যটক আমেরিকা ভ্রমণ করেছেন। যা আগের বছরগুলোর তুলনায় তিনগুণের চেয়ে বেশি। ট্রাভেলস ব্যবসায়ীদের এক প্রশ্নের জবাবে জেমি ফাউস বলেন, আমেরিকান ভিসা হচ্ছে সে দেশে পৌঁছার অনুমতি মাত্র। কিন্তু কে সেখানে কতদিন থাকতে পারবেন সেটা সংশ্লিষ্ট ইমিগ্রেশন কর্মকর্তা নির্ধারণ করে দেন। স্বাক্ষাতকারে যদি ভিসা প্রত্যাশী ইমিগ্রেশন কর্মকর্তাকে সঠিকভাবে আমেরিকায় যাওয়ার এবং থাকার কারণ উপস্থাপন করতে পারেন তা হলে অবশ্যই ওই ভিসা প্রত্যাশীকে ভিসা দেয়া হবে। সিলেট নগরীর জিন্দাবাজারস্থ আটাব অফিসে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আটাবের কেন্দ্রীয় চেয়ারম্যান মঞ্জুর মোর্শেদ মাহবুব।

আটাবের মহাসচিব জিল্লুর রহমান চৌধুরীর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশে আমেরিকান দূতাবাসের ভাইস কনস্যূল এলেন ম্যাকারটি, যুগ্ম-মহাসচিব আব্দুস সালাম আরেফ, অর্থ সম্পাদক আসলাম খান, সিলেট জোন চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল, ভাইস চেয়ারম্যান আব্দুল আলী, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, মসনুর আলী খান, কেন্দ্রীয় সদস্য খন্দকার সিপার আহমদ, আব্দুল গনী, সৈয়দ আব্দুল কুদ্দুস, আব্দুল আহাদ, আব্দুল কুদ্দুস, মাসুদ খান, জহিরুল কবির শিরুসহ আটাবের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close