অন্য পত্রিকা থেকে

নাম ভুল বলায় অনুষ্ঠানস্থল ত্যাগ করলেন লতিফ সিদ্দিকী

জিয়া শাহীন, বগুড়া থেকে: মন্ত্রী ও মন্ত্রণালয়ের নাম ভুল বলায় ক্ষুব্ধ হয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। আজ বগুড়ার বেসরকারি সংস্থা টিএমএসএস’র আল্লামা মিলনায়তনে আয়োজিত বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটি(বিবিএস) এর বার্ষিক সম্মেলন-২০১৩ এর অনুষ্ঠানে ঘটে এ ঘটনা।

ওই সম্মেলন ও বিবিএস’র সভাপতি প্রফেসর ড. এম এম হক তার বক্তব্যে মন্ত্রী ও মন্ত্রণালয়ের নাম ভুল বলায় মন্ত্রী লতিফ সিদ্দিকী ক্ষুব্ধ হয়ে কোন বক্তব্য না দিয়েই অনুষ্ঠানস্থল থেকে বেরিয় যান। অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের অনেকেই জানান, আজ সকাল সাড়ে ১০টায় দেশের বিভিন্ন এলাকা থেকে আগত উদ্ভিদ বিজ্ঞানীদের নিয়ে বিবিএস’র সম্মেলন শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। এছাড়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম খান, টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যের পর প্রধান অতিথির বক্তব্য দিতে ওঠেন। সভাপতি প্রফেসর ড. এম এম হক তার বক্তব্যে প্রধান অতিথিকে সম্বোধন করতে গিয়ে বলেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। এটা শুনে মন্ত্রী ক্ষুব্ধ হন। তিনি এসময় বলেন, একজন বিজ্ঞ ও বিচক্ষণ ব্যক্তি এধরণের ভুল করতে পারেন না। আমি আবারও অন্য অনুষ্ঠানে টিএমএসএস-এ আসবো। এই বলে তিনি মঞ্চ ছেড়ে চলে যান। এসময় বিবিএস’র সভাপতি ও টিএমএসএস’র নির্বাহী পরিচালক তাঁকে অনুরোধ করেন। কিন্তু সব অনুরোধ উপেক্ষা করে জেলা আওয়ামী লীগের সভাপতির সাথে মন্ত্রী বেরিয়ে যান।

এর আগে অতিথিদের বক্তব্য সংক্ষেপ করতে বলেছিলেন মন্ত্রী। তারপর এ ধরণের ভুলের কারণে তিনি আরও ক্ষুব্ধ হন। অনুষ্ঠানের অতিথি বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন। মন্ত্রীর ক্ষুব্ধ হয়ে বেরিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সেখানে মন্ত্রীর নাম ভুল ভাবে উপস্থাপন করার পর তিনি বিবিএস’র সভাপতির সঙ্গে কথা বলার এক পর্যায়ে ক্ষুব্ধ হয়ে মঞ্চ থেকে নেমে যান। আমি নিজেও মন্ত্রীর সঙ্গে সেখান থেকে চলে এসেছি।’

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close