আফ্রিকা জুড়ে

বাংলাদেশিকে গুলি করে দক্ষিণ আফ্রিকায় হত্যা

নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার হাউথটন এস্টেট শহরে সাবেক রাষ্ট্রপতি নেলসন মান্ডেলার বাড়ির পার্শ্ববর্তী চৈটু ওলান্ডো এলাকায় চাঁদা না দেওয়ায় রহমত উল্যাহ (৩০) নামের এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। রোববার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে ওই বাংলাদেশির মৃত্যু হয়। শনিবার রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসীরা রহমত উল্যাহকে গুলি করে পালিয়ে যায়।

নিহত রহমত উল্যাহ নোয়াখালীর কবিরহাট পৌরসভার ৫নম্বর ওয়ার্ড ঘোষবাগ গ্রামের মনতাজ মিয়ার বাড়ির মোহাম্মদ আবদুলের ছেলে। দক্ষিণ আফ্রিকায় থেকে নিহত রহমতের বন্ধু বাহার উদ্দিন ও নিহতের ভাই শহিদ উল্যাহ বাংলানিউজকে জানান, বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ৩ জন সন্ত্রাসী রহমতের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে আসে। ওই সময় রহমত তার ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ করছিল। সন্ত্রাসীরা চাঁদা দাবি করে রহমতকে দোকানটি খোলার জন্য বলে। এক পর্যায়ে তার সঙ্গে সন্ত্রাসীদের বাকবিতণ্ডা শুরু হয়।

একপর্যায়ে সন্ত্রাসীরা প্রথমে রহমতের বুকে একটি ও পরে কিছুদূর গিয়ে তার পেটে আরো একটি গুলি করে পালিয়ে যায়। এতে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে শহরের বারা হাসপাতালে ভর্তি করলে রোববার বিকেলের দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত রহমতের বন্ধু বাহার উদ্দিন আরো জানায়, ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি তারা দু’জন একসঙ্গে দক্ষিণ আফ্রিকা যান। আগামী দুই-তিন মাসের মধ্যে বাংলাদেশে আসার জন্য রহমত প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছিল।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close