ইউরোপ জুড়ে

৩০ বাংলাদেশি ছাত্র আটকা পড়েছে ইউক্রেন যুদ্ধে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ইউক্রেনের পূর্বাঞ্চলীয় লুগানস্ক শহরে রুশপন্থি মিলিশিয়া ও ইউক্রেনের সরকারি বাহিনীর মধ্যে সংঘর্ষ চলছে। সেখানে বাংলাদেশের ৩০ জন শিক্ষার্থী একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে আটকে পড়েছে। যে কোন ভাবেই হোক তাদের বাঁচানোর জন্যে বাংলাদেশ সরকারের কাছে আকুতি জানিয়েছেন তারা।

সোমবার দিনগত রাত পোনে ১২টায় লুগানাস্ক স্টেট মেডিকেল ইউনিভার্সিটির LSMU-Lugansk State Medical university  ছাত্র হাসান মানিক বলেন, এখানে প্রচণ্ড গোলাগুলি চলছে, বোমা হামলা হয়েছে। অবস্থা খুবই খারাপের দিকে যাচ্ছে। কিছুক্ষণ আগে আমাদের পাশের একটি ভবনে বোমা পড়েছে। তবে এখন এ শহরে আমাদের হোস্টেলই কিছুটা নিরাপদ। পথে বের হলে আরও বিপদ।

তিনি জানান, ভারতসহ অন্য দেশের শিক্ষার্থীদের তাদের দেশের সরকার ইতোমধ্যে সরিয়ে নিয়েছে। হাসান বলেন, ইউক্রেনে কোনো বাংলাদেশি মিশন নেই যে আমাদের সাহায্য করবে। আমরা মস্কোতে যোগাযোগ করেছি। তারা সহযোগিতার আশ্বাস দিয়েছে, তবে এখনো কিছু হয়নি।

তিনি বলেন, ইউক্রেন বাহিনী পুরো শহরটি চারদিক থেকে ঘিরে রেখেছে। রুশপন্থি মিলিশিয়ারা এখানকার গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি সরকারি ভবন দখল করে রেখেছে। ইউক্রেনবাহিনী থেমে থেমে হামলা চালাচ্ছে। যেভাবেই হোক নিজেদের বাঁচানোর জন্যে বাংলাদেশ সরকারের প্রতি আবেদন জানিয়েছেন তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close