যুক্তরাষ্ট্র জুড়ে

ব্রাজিলে আশ্রয় প্রত্যাশী এডওয়ার্ড স্নোডেন

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাবেক গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেন এবার ব্রাজিলের কাছে আশ্রয় চেয়েছেন। রোববার ব্রাজিলের গ্লোবো টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে স্নোডেন এ আশ্রয় চান। সাক্ষাৎকারে স্নোডেন অবশ্য বলেছেন এ আশ্রয়ের বিনিময়ে তিনি ব্রাজিলের সঙ্গে কোনো প্রকার তথ্য বিনিময় করবে না।

স্নোডেন বলেন, আমি ইতিমধ্যে সরকারকে এ ব্যাপারে আবেদন পাঠিয়েছি সরকার তা গ্রহণ করলে আমি অবশ্যই ব্রাজিলে আশ্রয় গ্রহণ করব। এদিকে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম রয়টার্সের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন আশ্রয়ের জন্য  আনুষ্ঠানিক কোনো আবেদন তারা পাননি।

আর আগে গত বছর স্নোডেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা সংস্থার তথ্য চুরি করে জনসম্মুখে প্রকাশ করে বিশ্বব্যাপী হৈই চৈই ফেলে দিয়েছিলেন। ফাঁস করে দেওয়া সেসব তথ্যের মধ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমা রউসেফ’র মোবাইল ফোনে যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা সংস্থার নজরদারী রয়েছে বলেও উল্লেখ করা হয়েছে। বর্তমানে রাশিয়ায় অবস্থান করছেন স্নোডেন। যুক্তরাষ্ট্র তাকে ফিরিয়ে এনে ‍বিচার করার জন্য বার বার চেষ্ট‍া করেও ব্যর্থ হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close