গ্যালারী থেকে

বর্ণিল বিশ্বকাপ‘১৪ পর্দা উঠছে আজ ব্রাজিলে

গ্যালারী থেকে ডেস্ক: অপেক্ষার পালা শেষ, ফিফা বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরের পর্দা উঠছে আজ। ইতোমধ্যে আয়োজক দেশ উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরেও সবরকমের প্রস্তুতি সম্পন্ন করেছে। স্টেডিয়ামে উপস্থিত ৬৫ হাজার দর্শক ও টিভির পর্দায় চোখ রাখবে কোটি কোটি ফুটবল ভক্তরা। বৃহস্পতিবার রাতে ব্রাজিলের সাও পাওলোর করিন্থিয়ান স্টেডিয়ামে এ উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে।

দীর্ঘ প্রায় ৬৪ বছর পর আবার ব্রাজিলে বিশ্বকাপ শুরু হচ্ছে। এ পর্যন্ত যে ক’টি বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে এবারের মতো আর কোনো বিশ্বকাপ আসর এতোটা ঝামেলাপূর্ণ হয়নি। এতোটা শংকার মধ্যে মাঠে গড়ায়নি বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসরটি।উদ্বোধনী ম্যাচে বৃহস্পতিবার রাত ২টায় ব্রাজিল ও ক্রোয়েশিয়ার হাড্ডাহাড্ডি ফুটবল লড়ায়ের মধ্য দিয়ে পর্দা উঠছে বিশ্বকাপ ২০১৪-এর।

তবে ১৯৫০ আর ২০১৪ সালের বিশ্বকাপ তো এক কথা নয়। আধুনিক সময়ের বিশ্বকাপের সফল আয়োজক হওয়ার মতো সব রকমের যোগ্যতা কি ব্রাজিলের আছে? কয়েক বছরে উড়তে থাকা এমন প্রশ্নের উত্তর দিতে চলেছে ফুটবল ঐতিহ্যের এই দেশটি।দ্য গ্রেটেষ্ট শো অন আর্থ, এর উপর শুধু ফুটবল অনুরাগীদেরই চোখই থাকবে না তামাম দুনিয়ার নজর এখন ব্রাজিলে। হোক সেটা দিন-মজুর কিংবা দেশের রাষ্ট্রপতি। চার বছর পর পর বিশ্বকাপ ফুটবলের আসর বসে। খেলার দুনিয়ার মানুষগুলো এই অপেক্ষায় থাকেন ফুটবল নিয়ে যুদ্ধ আবার কবে আসবে।

ব্রাজিলের ১২টি স্টেডিয়ামে সব পর্ব মিলিয়ে ৬৪টি ম্যাচ হবে। ১২ জুন বাংলাদেশের সময় রাত ২টায় ব্রাজিল ক্রোয়েশিয়ার খেলা দিয়ে শুরু হবে এই ফুটবল যুদ্ধের যার শেষ ১৩ জুলাই। ফাইনালের মঞ্চে ওঠার লড়াইয়ের জন্য প্রস্তুত ৩২ দল এখন যার যার ভেন্যুতে পৌঁছে গেছে। শেষ পর্যন্ত কার স্বপ্ন পূরণ হবে, বিশ্বকাপ কার গলায় জয়মাল্য পড়াবে কিংবা কাকে ভাসাবে প্রাপ্তির আনন্দ-ভেলায়, তা জানা যাবে ১৩ জুলাইয়ের ফাইনালে। সেই মাহেন্দ্রক্ষণ আসার আগে ব্রাজিল বিশ্বকাপ এক মাস মাতিয়ে রাখবে পুরো বিশ্বকে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close