গ্যালারী থেকে

ব্রাজিলে জমকালো পর্দা উঠলো বিশ্বকাপ‘১৪

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরের পর্দা উঠেছে ফুটবল-সাম্বার দেশ ব্রাজিলে। আয়োজক দেশটির সর্ববৃহৎ শহর সাও পাওলোর অ্যারিনা কোরিন্থিয়াস স্টেডিয়ামে স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টায় (বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ১২টা) শুরু হওয়া এ অনুষ্ঠান মাতিয়ে তোলে বিশ্বের প্রায় ৩০০ কোটি ফুটবলপ্রেমীকে।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই ঐতিহ্যবাহী সংগীত ও সুরের তালে তালে নানা রঙের সাজপোশাকে আর নৃত্যে জাতীয় সংস্কৃতি-ঐতিহ্য ফুটিয়ে তোলেন স্থানীয় ৬০০ শিল্পী। বিভিন্ন ধাপে তাদের পরিবেশন মুগ্ধতা ছড়ায় স্টেডিয়ামে।

চতুষ্কোণের এ স্টেডিয়ামে প্রায় ২৫ মিনিটের অনুষ্ঠানে ছিল ‘ক্যাপোয়েইরা’। নাচ, গান ও অ্যাক্রোবেটিকসের ব্রাজিলিয়ান এ মার্শাল আর্ট পরিবেশনের পর মঞ্চে আসেন অনুষ্ঠানের প্রধান আকর্ষণ স্থানীয় শিল্পী ক্লদিয়া লইতে, কিউবান-আমেরিকান ৠাপার পিটবুল ও আমেরিকান সংগীতশিল্পী জেনিফার লোপেজ। বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ‘ওলে ওলা’ও (উই আর ওয়ান) পরিবেশন করেন তারা। তাদের থিম সং পরিবেশনের তালে তালে যেন পুরো স্টেডিয়াম দুলে ওঠে।

অনুষ্ঠানের সবচেয়ে বড় চমক উপস্থাপন করে আধুনিক বিজ্ঞান। সবাইকে অবাক করে ব্রাজুকায় লাথি দিয়ে বিশ্বকাপ উদ্বোধন করেন অত্যাধুনিক রোবোটিক এক্সোস্কেলেটন বা ধাতব বহিঃপোশাক পরিহিত একজন শারীরিক প্রতিবন্ধী।

অনুষ্ঠানে বিশ্বের ফুটবলপ্রেমীদের হৃদয় ছোঁয়ার প্রচেষ্টা ছিল বলে মনে করছেন আয়োজকরা। অ্যারিনা কোরিন্থিয়াস স্টেডিয়ামে স্থানীয় সময় বিকেল ৫টায় (বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিনগত রাত ২টা) স্বাগতিক ব্রাজিল ও ক্রোয়েশিয়‍ার ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপ ফুটবলের এ জমজমাট লড়াই শুরু হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close