সিলেট থেকে

সিলেটে বসুন্ধরা খাতা ট্রেড স্কিমের সমাপনী অনুষ্ঠান

শীর্ষবিন্দু নিউজ: লেখ তোমার ভবিষ্যত এই শ্লোগানে সিলেটে অনুষ্ঠিত হলো বসুন্ধরা খাতা ট্রেড স্কিম-২০১৩ এর সমাপনী উপলক্ষে মতবিনিময় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। রোববার রাতে নগরীর একটি অভিজাত রেস্তোরাঁয় অনুষ্ঠানটির আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় বাণিজ্যিক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা পেপার মিলস ইউনিট-১ এর প্রধান বিপণন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম হেলালী বলেন, হৃদস্পন্দন সচল থাকতে প্রয়োজন রক্ত পরিসঞ্চালন। তেমনি বসুন্ধরা গ্রুপের প্রাণ ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের দিয়েই বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কাছে সুপরিচিত। ব্যবসায়ীরা চাইলে পণ্যের বিপণন বাড়িয়ে কিংবা কমিয়েও দিতে পারেন।

বসুন্ধরা গ্রুপ তিনটি পেপার মিলের মাধ্যমে কাগজ উৎপাদন করে দেশের ৩০ শতাংশ চাহিদা মেটাচ্ছে। অচিরেই আরেকটি নতুন পেপার মিল চালু হবে উল্লেখ করে তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের পণ্য ব্যবহার করেন নাই এমন লোক হয়তো খুঁজে পাওয়া যাবে না। শুধু বসুন্ধরা খাতা বা পেপারই নয়। বসুন্ধরা টিস্যু, এলপি গ্যাস, সিমেন্ট, বাণিজ্যিক প্রতিষ্ঠান, আবাসন ও আর্থ-সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে বসুন্ধরা গ্রুপ কাজ করে যাচ্ছে।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, বসুন্ধরার তৈরি খাতায় পৃষ্ঠার সংখ্যা ঠিক থাকে। কাগজের গুণগত মানও ভালো। যে কারণে ভালো জিনিসের মূল্যই আলাদা। তবে পরিবেশকদের কমিশন থেকে পাইকারী ব্যবসায়ীদের খাতায় লভ্যাংশ আরো বাড়িয়ে দিতে উদ্যোগ নেওয়ার কথা জানান তিনি।

অনুষ্ঠানে মতামত পর্বে বক্তারা বলেন, খাতা বিক্রেতা অন্যান্য প্রতিষ্ঠানগুলোর কাগজ এবং পৃষ্ঠার মধ্যে গড়মিল থাকে। এক্ষেত্রে বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে সততার মাধ্যমে ব্যবসা করে যাচ্ছে। তাই পরবর্তী প্রজন্মের জন্য বসুন্ধরা গ্রুপ আরো অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। এছাড়া ব্যবসায়ীরা বসুন্ধরা খাতার নতুন নতুন ডিজাইন বৃদ্ধি করা ও পাইকারী পরিবেশকদের লভ্যাংশ বাড়ানোর তাগিদ দেন। অনুষ্ঠানে সিলেটের ১৫০ জন বসুন্ধরা খাতা বিক্রেতার মধ্যে বিক্রয়ের লক্ষ্যমাত্রা অর্জনকারী ২৪ প্রতিষ্ঠানকে রাইজিং স্টার অ্যাওয়ার্ডের সম্মাননা সনদ প্রদান করা হয়।

বসুন্ধরা খাতা’র বিভাগীয় ব্যবস্থাপক (বিক্রয়) সাজ্জাদ রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট অঞ্চলের টেরিটরি সেলস ম্যানেজার জাহাঙ্গীর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বসুন্ধরা টিস্যু’র পরিবেশক ও সিলেট ভোগ্যপণ্য ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আমিনুজ্জামান জোয়াহির, দক্ষিণ সুরমা উপজেলায় বসুন্ধরার পরিবেশক মোহনা ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের সত্ত্বাধিকারী আশরাফুল ইসলাম শাহীন ও সোনালী ব্যাংক সিলেট পীরের বাজার শাখা ব্যবস্থাপক মো. মুসলেহ উদ্দিন প্রমুখ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close