গ্যালারী থেকে

বিদায় অস্ট্রেলিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক : আকাশে উড়তে থাকা ডাচদের সঙ্গে ভালোই লড়েছে সকারুরা। বদলি হয়ে মাঠে নামা ম্যাম্পসি ডিপের শেষ মুর্হূতের দুর্দান্ত গোলে মান রক্ষা করে জয় তুলে নেয় নেদারল্যান্ডস। আর তাতে কপাল পোড়ে সকারুদের। টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে প্রথম দল হিসেবে গ্রুপ ‘বি’র দল অস্ট্রেলিয়ার বিদায় অনেকটা নিশ্চিত!

তবে সমীকরণ এখনও অনেকটা বাকি। গ্রুপের বাকি তিন দলের মধ্যে নেদারল্যান্ডস ইতোমধ্যে দ্বিতীয় পর্ব নিশ্চিত করেছে। স্পেন ও অস্ট্রেলিয়ার সঙ্গে টানা দুই জয়ে তারা এ অবস্থানে পৌঁছেছে। বাকি দলগুলোর মধ্যে বুধবার রাত ১টায় স্পেন ও চিলির খেলায় যদি স্পেন জয়লাভ করে তবে সমান দুই ম্যাচ খেলে একই পয়েন্ট নিয়ে সমান অবস্থানে (গোল ব্যবধান বাদে) থাকবে স্পেন ও চিলি। সেক্ষেত্রে ২৩ জুন অস্ট্রেলিয়া-স্পেনের ম্যাচে অস্ট্রেলিয়া জয়লাভ করলে আর ওইদিনের ‍অপর খেলায় নেদারল্যান্ডস চিলির বিপক্ষে জয়লাভ করলে সমীকরণ বেশ জটিলই হয়ে যাবে।

এসব কিছুই এখন নির্ভর করছে হার-জয়ে গোলের ব্যবধানের ওপর। নিজেদের প্রথম ম্যাচে ৫ গোল হজম করেছে স্পেন। আর চিলি অস্ট্রেলিয়াকে প্রথম ম্যাচে ৩-১ গোলে হারিয়েছে। জয়-পরাজয়ের হিসাব নিকাশ অনেকটা জটিল হয়ে পড়ায় গ্রুপ ‘বি’র পরবর্তী রাউন্ডের সমীকরণ বেশ কঠিনই হয়ে পড়লো।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close