Featuredলন্ডন থেকে

রেবেকা ব্রুকস মুক্ত: সাংবাদিক অ্যান্ড্রি কুলসন অভিযুক্ত

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: দি সান ও নিউজ অব দ্যা ওয়ার্ল্ড এর সিইও রেবেকা ব্রুকসকে আড়িপাতার অভিযোগ থেকে মুক্তি দিয়েছে এ সংক্রান্ত ট্রাইব্যুনাল। কিন্তু একই অভিযোগে ব্রুকসের সহকর্মী ও নিউজ অব দ্যা ওয়ার্ল্ড এর সাবেক সম্পাদক অ্যান্ড্রি কুলসনকে অভিযুক্ত করা হয়েছে, যিনি একসময় বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনের মুখপাত্র ছিলেন। মঙ্গলবার ওল্ড বেইলির ট্রাইব্যুনাল অ্যান্ড্রি কুলসনের বিরুদ্ধে এ অভিযোগ গঠন করেন।

ব্রুবক, যিনি নিজেও দি সান ও নিউজ অব দ্যা ওয়ার্ল্ড এর সিইও হিসেবে পদোন্নতি পাওয়ার আগে গণমাধ্যম দুটির সম্পাদকের দায়িত্ব পালন করেন। তাদের বিরুদ্ধে হাজার হাজার মানুষের ফোনে আড়িপাতার ‍অভিযোগ আনা হয়েছিলো। যদিও দুজনই তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে আসছিলেন।

এ ঘটনার পর মিডিয়া মোঘল হিসেবে পরিচিত রুপার্ট মারডকের প্রতিষ্ঠানটি নিউজ অব দ্যা ওয়ার্ল্ড বন্ধ করে দেওয়া হয়। নিউজ অব দ্যা ওয়ার্ল্ড এর সাংবাদিকরা ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের ব্যক্তিগত মোবাইল নম্বর সংগ্রহের জন্য পুলিশকে ঘুষ দিতেন এবং সেটি অ্যান্ড্রি কুলসন জানতেন বলে অভিযোগ রয়েছে।

অ্যান্ড্রি কুলসনের বিরুদ্ধে ফোনে আড়িপাতার অভিযোগ উঠার পর ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিট ক্যামেরনও বিব্রত বোধ করেন। তিনি বলেন, কুলসনকে বিশ্বাস করেই মুখপাত্রের পদে নিযোগ দিয়েছিলেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close