গ্যালারী থেকে

নেইমারের ঘটনা তদন্ত করবে ফিফা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক: নিয়ম বর্হিভূতভাবে আঘাত করে ব্রাজিলের পোস্টার বয় নেইমারকে আহত করার ঘটনা তদন্ত করবে ফিফার নিয়মশৃঙ্খলা কমিটি। শুত্রবার কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ফোর্তালেজা স্টেডিয়ামে ২-১ গোলে জয় পায় স্বাগতিক ব্রাজিল। ওই ম্যাচে হুয়ান জুনিগার জোরালো আঘাতে বার্সেলোনার তারকা স্ট্রাইকার নেইমারের কশেরুকায় ফাটল ধরেছে।

পেছন দিক থেকে প্রতিপক্ষ জুনিগারের হাঁটুর জোরালে আঘাতে নেইমার মাঠে শুয়ে পড়ে। কিন্তু কোনো কর্ণপাত ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেননি স্পেনিশ রেফারি ভ্যালেসেকো কারবালো। এদিকে প্রাথমিক রিপোর্টে নেইমারের অস্থির ফাটলের কথা বলা হলেও কোচ স্কলারি এখনও আশা ছাড়ছেন না। তিনি বলেন, আমার মনে হয় জার্মানির বিপক্ষে নেইমারের খেলাটা সত্যিই কঠিন। আমরা সেমিফাইনাল জিতলে যদি সম্ভব হয় সে ফাইনাল খেলবে।

কিন্তু বিবিসি স্পোর্টস বলছে অন্য কথা, ব্রাজিল দলের ডাক্তারের বরাত দিয়ে তারা জানান, মেরুদণ্ডের কশেরুকায় ফাটল ধরায় বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন নেইমার। শেষ খবর অনুযায়ী আপাতত হাসপাতাল থেকে এম্বুলেন্সে করে ক্যাম্পে ফিরেছেন ব্রাজিলের হেক্সা জয়ের প্রধান এ কান্ডারি। রিপোর্ট বলছে, নেইমারের থার্ড লাম্বার ভার্টিব্রা (এল থ্রি) অর্থাৎ কোমরের উপরের তৃতীয় কশেরুকার কোথাও ফাটল রয়েছে। মেরুদণ্ডকে সোজা রাখতে যে কশেরুকাগুলোয় সবচেয়ে বেশি চাপ পড়ে, থার্ড লাম্বার ভার্টিব্রা তাদের মধ্যে অন্যতম।

অবশ্য জুনিগা বলছেন নেইমারকে তিনি ইচ্ছা করে আঘাত করেননি। কিন্তু বাস্তবতা হলো নির্দয়ভাবে আঘাত করার কারণে বিশ্বকাপে ব্রাজিলের অন্যতম ভরসা পোস্টার বয় নেইমারের মিশন শেষ হয়ে গেল। তবে এ বিষয়ে তদন্তে করে ব্যবস্থা নিবে বলছে। এক সংবাদ সম্মেলনে ফিফার মুখপাত্র দেলিয়া ফিক্সার বলেন, নিয়মশৃঙ্খলা কমিটি বিষয়টি নিয়ে কাজ করছে। খেলায় নিয়ম মেনে খেলা খুবই জরুরি এবং আমরাও চাই এসব বিতর্ক এড়িয়ে যেতে। ফিফার এক বিবৃতিতে বলা হয়, আমরা অফিসিয়াল ম্যাচ রিপোর্টোর জন্য অপেক্ষা করছি। প্রতিবেদনটি হাতে পেলে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close