আরববিশ্ব জুড়ে

বিদেশি সাংবাদিকদের সতর্ক করলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের মুহুর্মুহু হামলায় কাঁপছে গোটা গাজা। ইসরায়েলি বিমান বাহিনীর বোমা হামলা থেকে কেউই নিরাপদ নয়। প্রতিদিনই প্রাণ হারাচ্ছে শিশু, গর্ভবতী মা, বৃদ্ধসহ অনেকেই। এ কথা ইসরায়েলও জানে। তাইতো গাজায় বিদেশি সাংবাদিকদের সতর্ক করে দিয়েছে দেশটি। শনিবার ইসরায়েলি সরকারি প্রেস অফিস থেকে বলা হয়, গাজা উপত্যকায় কোনো সাংবাদিক হতাহত হলে তার দায় তারা নেবে না।

এক ই-মেইলে ইসরায়েলি গর্ভ: অফিস (জিপিও) থেকে বলা হয়, গাজা এখন যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। প্রতিকূল পরিবেশে সংবাদ সংগ্রহ সাংবাদিকদের জীবনের জন্য ঝুঁকিপূর্ণ। সুতরাং ‘ফিল্ড রিপোর্টি’ করতে গিয়ে কোনো সাংবাদিক হতাহত হলে তার দায় নেবে না ইসরায়েল।

দুই সপ্তাহ ধরে ফিলিস্তিনির ওপর হামলা অব্যাহত রয়েছে ইহুদি রাষ্ট্রটি। হামলায় এ পর্যন্ত নিহত হয়েছে ৫ শতাধিক। এদের বেশিরভাইগই বেসামরিক লোকজন। অন্যদিকে ফিলিস্তিনির ‘ব্যর্থ’ রকেট হামলায় ইসরায়েলের নিহত হয়েছে মাত্র ২০ জন। এদের মধ্যে ১৩ জনই সেনা। প্রথম দিকে বিমান হামলা চালালেও বৃহস্পতিবার থেকে স্থল হামলা শুরু করে ইসরায়েল। গতকাল এই দুইদিক থেকেই হামলা আরো জোরদার করে। এদিন শতাধিক ফিলিস্তিনি নিহত হয়। 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close