জাতীয়

উড়ন্ত বিমানে যাত্রীদের চমকে দিলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: উড়ন্ত বিমানের যাত্রীরা অবাক; তাদের সামনে এসে দাঁড়িয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা! তিনি এগিয়ে এসে কুশল বিনিময় করলেন, সবার সঙ্গে ছবি তুললেন এবং শিশুদের কোলে নিয়ে আদর করলেন। লল্ডন থেকে ঢাকার পথে উড়ে চলা বাংলাদেশ বিমানের উড়োজাহাজ রাঙা প্রভাতে বয়ে গেল আনন্দের ঢেউ।

প্রথমবারের মতো আয়োজিত গার্ল সামিট ও ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বি-পক্ষীয় বৈঠক শেষে বুধবার লন্ডন থেকে এই ফ্লাইটিই দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ৫৬ জন সফরসঙ্গীও ছাড়াও ঢাকা ও সিলেটগামী ৩২০ জন যাত্রী ছিলেন এই বিমানে। লন্ডন স্থানীয় সময় বুধবার বিকাল সাড়ে ৬টায় হিথ্রো বিমানবন্দর থেকে বিমান আকাশে ওঠার কিছুক্ষণ পরই বিজনেস ক্লাস থেকে বেরিয়ে আসেন প্রধানমন্ত্রী। তার সঙ্গে বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল, কয়েকজন নিরাপত্তাকর্মী ও ব্যক্তিগত কর্মকর্তা।

প্রধানমন্ত্রীকে বিমানের আইল ধরে হাঁটতে দেখে যাত্রীদের মধ্যে ওঠে উল্লাসের ধ্বনি। অনেকেই মোবাইল ফোন বা ক্যামেরা হাতে নেন ছবি তোলার জন্য। এ সময় দুটি শিশু এসে একজন নিরাপত্তা কর্মকর্তার হাতে মোবাইল ফোন তুলে দিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের ছবি তুলে দিতে বলে। প্রধানমন্ত্রীও হাসিমুখে দুই শিশুর সঙ্গে দাঁড়িয়ে যান ছবি তোলার জন্য। শেখ হাসিনা এ সময় কয়েকজন নারী যাত্রীর হাত ধরে তাদের খোঁজখবর নেন। শিশুদের কোলে তুলে আদর করে দেন।

এভাবে সুপরিসর বোয়িং ৭৭৭ উড়োজাহাজটির এক আইল ধরে এক মাথা থেকে অন্যমাথা পর্যন্ত হেঁটে গিয়ে অন্যপাশের আইল ধরে নিজের আসনে ফেরেন প্রধানমন্ত্রী। তিনি নিজের আসনে ফেরার পর পুরো বিমানজুড়ে শুরু হয় আলোচনা। একজনকে এ সময় বলতে শোনা যায়, জীবনে প্রথমবারের মতো শেখ হাসিনাকে এতো কাছ থেকে দেখলাম। কতো সহজে মানুষের সঙ্গে মিশে গেলেন। তাকে দেখে আমার মায়ের কথা মনে হলো।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close