Featuredজাতীয়

পাওনা আদায়ে আন্দোলন সারা দেশে ছড়িয়ে দেয়ার হুমকি

শীর্ষবিন্দু নিউজ: আগামীকাল বুধবারের মধ্যে দাবি না মানলে সারা দেশে আন্দোলন ছড়িয়ে দেয়ার হুমকি দিয়েছেন তোবা গ্রুপের শ্রমিকরা। একই সঙ্গে হরতাল-অবরোধের মতো কমর্সূচি দেয়ারও আলটিমেটাম দিয়েছেন তারা। আজ বেলা পৌনে ২টায় বিজিএমইএ ভবন ঘেরাও কর্মসূচি শেষে এ আলটিমেটাম দেন তারা।

এর আগে বকেয়া বেতন-ভাতার দাবিতে দুপুর পৌনে ১২টা থেকে বিজিএমইএ ভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে বিজিএমইএ ভবন এলাকায় বিপুলসংখ্যক পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মোতায়েন রয়েছে। কর্মসূচির শুরুতে শ্রমিকেরা বিজিএমইএ ভবনে ঢোকার চেষ্টা চালান।

এ সময় পুলিশ তাদের মৃদু লাঠিপেটা করে সরিয়ে দেয়। পরে শ্রমিকেরা ভবনের সামনে সমাবেশ করছেন। সেখান থেকে বিভিন্ন বক্তব্য ও স্লোগান দিচ্ছেন তাঁরা। ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে বিজিএমইএ ভবন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। সেখানে দাঙ্গাগাড়ি, জলকামান, রায়ট কার  ও পুলিশ ভ্যান মজুত রাখা হয়। এদিকে বকেয়া বেতন-বোনাস ও ওভারটাইমের দাবিতে নবম দিনের মতো অনশন চালিয়ে যাচ্ছেন তোবা গ্রুপের শ্রমিকেরা। রাজধানীর বাড্ডার হোসেন মার্কেটের সপ্তম তলার কারখানায় এ অনশন চলছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close