আরববিশ্ব জুড়ে

ফের গাজায় শক্তিশালী হামলায় সেনাবাহিনীকে নির্দেশ দিলেন নেতানিয়াহু

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু দেশটির সেনাবাহিনীকে গাজায় প্রচণ্ড হামলা চালানোর নির্দেশ দিয়েছেন। ৭২ ঘণ্টার সাময়িক যুদ্ধবিরতি শেষ হতে না হতে আজ শুক্রবার আবার ফিলিস্তিনি যোদ্ধারা রকেট হামলা চালিয়েছেন—এমন অভিযোগ তুলে নেতানিয়াহু এ নির্দেশ দেন।

এএফপির খবরে জানানো হয়, প্রধানমন্ত্রীর নির্দেশের বিষয়টি এক বিবৃতির মাধ্যমে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ইসরায়েলের এক সরকারি কর্মকর্তা। বিবৃতিতে তিনি জানান, প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীকে হামাসের হামলার জবাবে পাল্টা প্রচণ্ড হামলা চালানোর নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে গাজা উপত্যকায় ‘জঙ্গি-অধ্যুষিত’ এলাকাগুলোতে হামলা চালিয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। তবে ইসরায়েলি কোনো সেনা এখনো ফিলিস্তিনি অধিকৃত এলাকায় প্রবেশ করেননি বলে জানানো হয়।

ফিলিস্তিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গাজার উত্তরে জাবালিয়া এলাকা, গাজা শহর ও ফিলিস্তিনি ছিটমহলের কেন্দ্রস্থলে আজ ইসরায়েলের যুদ্ধবিমান আঘাত হেনেছে। এ ছাড়া গাজার পূর্ব ও উত্তরাঞ্চলে কামানের গোলা ছোড়া হয়েছে বলেও জানা গেছে। তাত্ক্ষণিকভাবে হতাহতের খবর জানা যায়নি।

গত মঙ্গলবার স্থানীয় সময় সকাল আটটায় দুই পক্ষের মধ্যে ৭২ ঘণ্টার সাময়িক যুদ্ধবিরতি শুরু হয়ে আজ সকালে শেষ হয়। এর আগে গত ৮ জুলাই থেকে গাজায় একতরফা ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছে ১ হাজার ৮৮৬ জন ফিলিস্তিনি। অন্যদিকে, হামাসের ছোড়া রকেটের আঘাতে ৬৭ জন ইসরায়েলি নিহত হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close