যুক্তরাজ্য জুড়ে

এয়ার অ্যাম্বুলেন্সের পাইলট প্রিন্স উইলিয়াম

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: আকাশপথে জরুরি চিকিৎসা সেবাদানকারী এয়ার অ্যাম্বুলেন্স’র পাইলট হচ্ছেন ব্রিটিশ রাজপরিবারের ভবিষ্যত উত্তরাধিকারী ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম। এয়ার অ্যাম্বুলেন্সের হয়ে প্রিন্স উইলিয়ামস রয়্যাল এয়ার ফোর্স (আরএএফ) ও রেসকিউ ফোর্সের সঙ্গে কাজ করবেন। এজন্য তাকে বেতন দেওয়া হবে যার পুরোটাই তিনি দাতব্য সংস্থায় দান করে দেবেন।

কেনিংস্টন প্যালেস জানায়, প্রিন্স উইলিয়াম ইস্ট অ্যাঙ্গোলিয়ান এয়ার অ্যাম্বুলেন্সের রাত-দিন উভয় শিফটেই দায়িত্ব পালন করবেন। এটাই হবে তার প্রধান কাজ। তবে রাষ্ট্রর কোনো দরকারে তিনি ঠিকই রানীর পক্ষ থেকে দায়িত্ব পালন করবেন। উইলিয়ামসের এক মুখপাত্র জানান, নতুন কাজের বিষয়ে প্রিন্স খুবই উচ্ছ্বসিত ও অনুপ্রাণিত। ডিউক এটাকে মানুষের সবচেয়ে দুঃসময়ে সাহায্য করার মতো জনসেবা হিসেবে দেখছেন।

বিবিসি অনলাইনসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যম জানায়, শিগগিরই তিনি নতুন কাজে যোগদান করবেন। দাতব্য সংস্থার প্রধান প্যাট্টিক পিয়ার বলেন, তিনি আমাদের সঙ্গে আকাশে উড়বেন এমন খবরে আমরা সত্যিই আনন্দিত।

জরুরি চিকিৎসেবা দানের জন্য যুক্তরাজ্যে ২৭টি এয়ার অ্যাম্বুলেন্স রয়েছে। বিভিন্ন দাতব্য সংস্থার অর্থায়নে বাণিজ্যিক কোম্পানিগুলো এগুলো পরিচালনা করে থাকে। এদের মধ্যে ইস্ট অ্যাঙ্গোরিয়ান এয়ার ‍অ্যাম্বুলেন্স অন্যতম। ব্রিটেনের ক্যামব্রিজশায়ার, নরফোক ও সাফোক এই তিন অঞ্চলে সেবা দিয়ে থাকে এটি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close