অর্থনীতি

৩৩৫২ কোটি টাকা মুনাফা অর্জন বাংলাদেশ ব্যাংকের

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ২০১৩-১৪ অর্থবছরে বাংলাদেশ ব্যাংকের নিট মুনাফা হয়েছে ৩ হাজার ৩৫১ কোটি ৮২ লাখ টাকা। এর মধ্যে সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে ১ হাজার ৫৬২ কোটি ৭৮ লাখ টাকা। বুধবার কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা পরিষদের ৩৫৪তম সভা অনুষ্ঠিত হয়। গভর্নর ড. আতিউর রহমানের সভাপতিত্বে সভায় পর্ষদের সব সদস্য উপস্থিত ছিলেন। সভা শেষে ব্যাংকটির মহাব্যবস্থাপক ও মুখপাত্র এএফএম আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, ২০১৩-১৪ অর্থবছরে বাংলাদেশ ব্যাংকের নিট মুনাফা হয়েছে ৩ হাজার ৩৫১ কোটি ৮২ লাখ টাকা। এর মধ্যে সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে ১ হাজার ৫৬২ কোটি ৭৮ লাখ টাকা। সভায় ২০১৩-১৪ অর্থবছরের আর্থিক বিবরণী পাস ও নিরীক্ষা কাজ সম্পন্ন হয়। দক্ষিণ এশিয়ার কেন্দ্রীয় ব্যাংকগুলোর মধ্যে বাংলাদেশ প্রথম এই কৃতিত্ব অর্জন করেছে বলে তিনি দাবি করেন।

এএফএম আসাদুজ্জামান বলেন, বাংলাদেশ ব্যাংক হিসাব বিবরণী প্রস্তুতের জন্য আন্তর্জাতিক বহিঃ নিরীক্ষা প্রতিষ্ঠান দুবাইয়ের কেপিএমজি ল’য়ার গাল্ফ লিমিটেড এবং দেশের রহমান রহমান হক কাজ করেছে। ব্যাংকের আর্থিক বিবরণী পুরোপুরি ইন্টারন্যাশনাল ফিন্যান্সিয়াল রিপোর্টিং স্ট্যান্ডার্ড-এর সঙ্গে সঙ্গতি পূর্ণ হওয়ায় নিরীক্ষা প্রতিষ্ঠান দুটি ব্যাংকের পক্ষে আন কোয়ালিফাইড ওপেনিয়ন প্রদান করেছে বলে তিনি জানান।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close