আরববিশ্ব জুড়ে

সৌদি বাদশাহর হুশিয়ারি: একমাসেই পশ্চিমে জিহাদী হানা

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি বাদশাহ আবদুল্লাহ এই হুশিয়ারি উচ্চারণ করেছেন যে, মাস খানেকের মধ্যেই আইএসআইএস’র জিহাদীরা পশ্চিমে আঘাত হানবে। এটাই তাদের পরবর্তী টার্গেট। তিনি বলেছেন দ্রুত ব্যবস্থা না নেওয়া হলে সিরিয়া ও ইরাকের ধ্বংসের লু হাওয়া পশ্চিমে গিয়ে পৌঁছুবে।

দৈনিক আশরাক আল আসওয়াত শনিবারের এক রিপোর্টে বাদশাহ আবদুল্লাকে উদ্ধৃত করেছে ঠিক এভাবে, “আমরা যদি ওদের (জিহাদী) পাত্তা না দেই, আমি নিশ্চিত ওরা একমাসের মধ্যে ইউরোপে আর আরও এক মাসের মধ্যে আমেরিকা পৌঁছে যাবে। একই খবর দিয়েছে সৌদি-সমর্থিত টেলিভিশন স্টেশন আল-অ্যারাবিয়া। বাদশাহ আবদুল্লাহ আরও বলেন, সন্ত্রাস কোনো সীমান্ত জানে না, তাই এর বিপদ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশকেই আক্রান্ত করবে।

কথাগুলো অবশ্য সৌদি বাদশাহ বলেছেন গত শুক্রবার। সেদিন তিনি সে দেশে নবনিযুক্ত জনা কয়েক রাষ্ট্রদূতকে এক অনুষ্ঠানের মাধ্যমে স্বাগত জানাচ্ছিলেন। এদের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে সৌদিতে আসা নতুন রাষ্ট্রদূতও ছিলেন।
এদিকে আইএসআইএস সিরিয়া ও ইরাকে তাদের সন্ত্রাসের চরম প্রকাশ ঘটিয়ে চলেছে। সেখানে শত শত মানুষকে হত্যা করা হয়েছে, মস্তক বিচ্ছিন্ন করা হচ্ছে, গণহত্যা চলছে। বাদশাহ আবদুল্লাহ নয়া রাষ্ট্রদূতদের উদ্দেশ্যে বলেন, কোনো ব্যবস্থা নেওয়া না হলে আরও কঠোর অবস্থার মুখোমুখি হতে হবে।

তিনি বলেন, কতটা নৃশংসভাবে এই জিহাদীরা মানুষের মস্তক কেটে ফেলছে আর শিশুদের দেই কাটা মস্তক রাস্তায় দেখতে বাধ্য করছে তা সবাই দেখেছে। রাষ্ট্রদূতদের উদ্দেশ্যে তিনি বলেন, বিষয়টি আর কারো কাছেই গোপন নেই। তারা কি করছে, আর তারা কি করতে চায়, তা পরিষ্কার। আমি আপনাদের বলছি, আমার এই কথা আপনাদের নিজ নিজ দেশের কর্তৃপক্ষকে জানিয়ে দিন। সন্ত্রাসের বিরুদ্ধে শক্তি দিয়ে দ্রুততার সাথে ঝাপিয়ে পড়তে হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close