ইউরোপ জুড়ে

বাংলাদেশি খুদে ব্যবসায়ীদের ইতালির রোমে বিক্ষোভ

শেখ সাহেদ: ইতালির রাজধানী রোমে বাংলাদেশি খুদে ব্যবসায়ীদের অন্যায়ভাবে গ্রেপ্তার ও তদন্ত ছাড়া শাস্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বাংলাদেশিরা। ‘STOP AL TERRORE DEL COMUNE CONTRO GLI AMBULANT’ লেখা ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিলে যোগ দেন ইতালিতে বসবাসরত কয়েক শ বাংলাদেশি।

ইতালির ভাষায় লেখা এ স্লোগানটির বাংলা অর্থ হলো, ‘নগরীর ব্যবসায়ীদের বিরুদ্ধে সন্ত্রাস বন্ধ করো।’ গত ১৯ আগস্ট রোম নগরের কেন্দ্রবিন্দু ও অন্যতম প্রধান পর্যটক স্থান পিয়চ্ছা ভেনিচিয়ায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। হাজার হাজার পর্যটকের দৃষ্টি কাড়ে বাংলাদেশিদের প্রতিবাদ সমাবেশটি।
রোমে বাংলাদেশি খুদে ব্যবসায়ীদের বিক্ষোভ

রোমে বাংলাদেশি খুদে ব্যবসায়ীদের বিক্ষোভএর আগে গত ২ আগস্ট রোমের পর্যটক স্থান পিয়চ্ছা স্পেনিয়া থেকে দুই বাংলাদেশি ভ্রাম্যমাণ খুদে ফুল বিক্রেতাকে ধরে নিয়ে যায় ইতালির পুলিশ। এ দুই ফুল বিক্রেতার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের এক পর্যটক দম্পতি তাঁদের হাতঘড়ি ছিনিয়ে নেওয়ার অভিযোগ করেছিলেন।

পরবর্তী সময় ইতালি পুলিশ বাংলাদেশি ওই দুই ভ্রাম্যমাণ ব্যবসায়ীকে সরেজমিন তদন্ত ছাড়াই দোষী সাব্যস্ত করে। শাস্তি হিসেবে প্রত্যেককে আড়াই বছর করে জেল, নগদ এক হাজার ইউরো করে জরিমানা এবং মামলা পরিচালনার যাবতীয় খরচ বহন করতে হবে বলে ঘোষণা দেয়।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close