জাতীয়

১১ প্রবাসী বাংলাদেশিকে সিআইপি কার্ড প্রদান

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: বৃহস্পতিবার প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনাড়ম্বর এক অনুষ্ঠানে অনাবাসী ১১ বাংলাদেশির মধ্যে ১০ জনের হাতে সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) কার্ড তুলে দেওয়া হয়।

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ সরকার ২০১৩ সালের জন্য বৈদেশিক মুদ্রা প্রেরণকারী ক্যাটাগরিতে ১০ জন এবং বাংলাদেশি পণ্য আমদানিকারক ক্যাটাগরিতে একজন ব্যক্তিকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (অনাবাসী বাংলাদেশি) হিসেবে নির্বাচিত করেছেন। ৫৫ জন আবেদনকারী থেকে ১১ জনকে নির্বাচিত করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. খোন্দকার শওকত হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, সিআইপিরা দেশের জন্য গর্ব। নির্বাচিত হওয়ার পর দেশের প্রতি আপনাদের দায়িত্ব আরো বেড়ে গেল। আপনারা নিজেদের ব্যক্তিগত  ও সাংগঠনিক দক্ষতা দিয়ে পৃথিবী জয় করতে শিখেছেন। তিনি বলেন, বিভিন্ন দেশের রাষ্ট্রীয় প্রতিবন্ধকতা না থাকলে বেশিরভাগ দেশ বাংলাদেশ থেকে জনশক্তি নিতো।

খোন্দকার শওকত হোসেন বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে প্রবাসীদের বিশাল অবদান রয়েছে। এর মধ্যে যারা গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে নির্বাচিত হয়েছেন, তাদের অবদান আরো বেশি। প্রতিযোগিতামূলক বর্তমান বিশ্বে তাদের এই অর্জন সহজসাধ্য ছিল না।

সিআইপি কার্ডপ্রাপ্তরা হলেন- দুবাইপ্রবাসী মোহাম্মদ মাহতাবুর রহমান (সিলেট), ব্রিটেনপ্রবাসী মোহাম্মদ আলী তালুকদার (ঢাকা), ব্রিটেনপ্রবাসী মো. আদনান ইমাম (চট্টগ্রাম), দুবাইপ্রবাসী আবুল কালাম (কুমিল্লা), কাতারপ্রবাসী মোহাম্মদ সামছুল আলম (চট্টগ্রাম), ওমানপ্রবাসী আবুল কামাল আজাদ (চট্টগ্রাম), কাতারপ্রবাসী মোহাম্মদ রফিকুল ইসলাম (চট্টগ্রাম), ওমানপ্রবাসী কাজী সফিকুল ইসলাম (চাঁদপুর), দুবাইপ্রবাসী মুহাম্মদ আবুল কালাম (চট্টগ্রাম), কাতারপ্রবাসী আব্দুল আজিজ খান (পাবনা) ও বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে রাশিয়াপ্রবাসী মো. ফিরোজ উল আলম (ঝিনাইদহ)।

দুবাইপ্রবাসী মোহাম্মদ মাহতাবুর রহমান সিআইপি সংখ্যা আরো বাড়ানোর অনুরোধ জানিয়ে বলেন, নিরাপত্তা, বিদ্যুৎ ও জ্বালানির নিশ্চয়তা দিলে দ্রুত দেশে বিনিয়োগ আরো বাড়বে। তিনি প্রবাসীদের রেমিট্যান্স প্রেরণকারীদের হয়রানি না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close