যুক্তরাষ্ট্র জুড়ে

আরো অধিকতর চেকপয়েন্ট দিয়ে নিরাপত্তায় বেষ্ঠিত হোয়াইট হাউজ

হোয়াইট হাউজ ঘিরে আরো চেকপয়েন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ছুরি নিয়ে হোয়াইট হাউজে প্রবেশ মার্কিন মুল্লুকে হৈচৈ ফেলে দিয়েছে। প্রশ্নের মুখে পড়েছে হোয়াইট হাউজের নিরাপত্তা ব্যবস্থা। এটা নিয়ে চিন্তিত যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাও। তাই হোয়াইট হাউজের চারদিকে জনসাধারণের চলাচলে বিধিনিষেধ আসছে। আরো সিকিউরিটি স্ক্রিনিং চেকপয়েন্ট বসানো হচ্ছে। হোয়াইট হাউজের নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক সদস্য বার্তাসংস্থা এপিকে এমনই ইঙ্গিত দিয়েছেন।

শুক্রবার ছুরি নিয়ে হোয়াইট হা্উজের ভেতরে প্রবেশ করা ব্যক্তির নাম ওমর জে. গনজালেজ (৪২)। তিনি টেক্সাসের কোপারাস কোভের বাসিন্দা। তবে সেসময় প্রেসিডেন্টের পরিবারের কেউই হোয়াইট হাউজে ছিলেন না।
গনজালেসকে গ্রেফতারের ২৪ ঘণ্টা পার হতে না হতেই আরেক ব্যক্তি হোয়াইট হাউজে প্রবেশ করতে চাইলে তাকে আটকে দেয় নিরাপত্তাকর্মীরা। ওই দুই ঘটনার মধ্যে কোনো যোগসূত্র পাওয়া যায়নি।

এই নিয়ে নিরাপত্তা কর্মকর্তাদের মধ্যে ভেতরে ভেতরে আলোচনা ও বৈঠক চলছে। বিশেষ করে শুক্রবারের ওই ঘটনার পর কয়েকদফা বৈঠক হয়। সিক্রেট সার্ভিসের পরিচালক জুলিয়া পিয়ারসন ঘটনার পরপরই নজরদারি ও নিরাপত্তাকর্মী বাড়ানোর নির্দেশ দেন। তিনি ওই ঘটনায় তদন্তও শুরু করেছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close