আরববিশ্ব জুড়ে

ইসরায়েল ভূপাতিত করেছে সিরিয়ার যুদ্ধবিমান

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সিরিয়ার যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে ইসরায়েল।বিমানটি খুব সম্ভবত ভুল করে ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির ওপর দিয়ে উড়ে গিয়ে আকাশসীমা লঙ্ঘন করেছে বলে জানিয়েছে ইসরায়েল।
ইসরায়েল তিন দশকের মধ্যে এই প্রথম সিরিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করল। সিরিয়া ইসরায়েলের বিমান ভূপাতিত করার পদক্ষেপকে আগ্রাসন বলে বর্ণনা করেছে। দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, যুদ্ধবিমানটি সিরিয়ার শহর কুনেইত্রার বাইরের এলাকাগুলোতে বোমা হামলা চালানোর সময় ভূপাতিত হয়।ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, যুক্তরাষ্ট্রের তৈরি প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিয়ে সিরিয়ার তৈরি সুখোই জঙ্গি বিমান ভূপাতিত করা হয়। বিমানটি ১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধে ইসরায়েলের অধিকৃত অঞ্চলের আকাশসীমায় ঢুকে পড়েছিল। ইসরায়েলের কয়েকটি সূত্র বলেছে, বিমানটি দৈবক্রমে ইসরায়েল অধিকৃত অঞ্চলের আকাসীমায় ঢুকে পড়েছে বলে ধারণা করছে তারা। ইয়ালন তার বিবৃতিতে বলেছেন, হুমকি ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃত যাই হোক না কেন ইসরায়েল এর কড়া জবাব দেবে।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী মোসে ইয়ালন বলেছেন, ইসরায়েল কোনো রাষ্ট্র, সন্ত্রাসী গ্রুপ কিংবা অন্য কাউকে নিরাপত্তায় হুমকি হয়ে উঠতে দেবে না কিংবা সার্বভৌমত্ব লঙ্ঘন করতে দেবে না।
Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close