AmericaFeaturedযুক্তরাষ্ট্র জুড়ে

কর্মী ছা‍টাই করছে নিউইয়র্ক টাইমস

অনলাইনে জোর, একশ’ কর্মী ছা‍টাই করছে নিউইয়র্ক টাইমস

আন্তর্জাতিক ডেস্ক: অনলাইন ভার্সনে বিনিয়োগ বাড়াতে এবং খরচ নিয়ন্ত্রণ করতে আবারও কর্মী ছাঁটাইয়ের উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রভাবশালী সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইমস। বুধবার প্রতিষ্ঠানটির প্রকাশ করা একটি পরিকল্পনার উদ্ধৃতি দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ খবর নিশ্চিত করেছে।
নিউইয়র্ক টাইমসের প্রকাশক আর্থার সালজবার্গার জুনিয়র এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) থমসন বলেন, এনওয়াইটি অপিনিয়ন শীর্ষক মতামতভিত্তিক নতুন মোবাইল অ্যাপ্লিকেশনটিও বন্ধ করে দেওয়া হবে। কারণ এটি গ্রাহকদের আকৃষ্ট করতে পারেনি।
তবে নিউইয়র্ক টাইমস বলছে, দীর্ঘমেয়াদী মুনাফার লক্ষ্যে প্রতিষ্ঠান পুর্নগঠনের পরিকল্পনার অংশ হিসেবে বার্তাকক্ষের প্রায় ১০০ কর্মীকে ছাঁটাইয়ের উদ্যোগ নেওয়া হয়েছে। ছাঁটাইয়ের এ তালিকায় পড়ে গেছেন বার্তাকক্ষের নিম্ন পর্যায় থেকে সম্পাদকীয় এবং বাণিজ্যিক কার্যক্রমের কর্মীরা। তবে প্রতিষ্ঠানের কৌশলী প্রস্তাবে কেউ যদি স্বেচ্ছায় চাকরি ছেড়ে না দেয়, তাহলে কর্তৃপক্ষ চিহ্নিত কর্মীদের ক্ষতিপূরণ ও বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে বিদায় করে দেবে।নিউইয়র্ক টাইমস কর্মকর্তারা বলেন, সহকর্মীদের জন্য বেদনাদায়ক হলেও খরচ নিয়ন্ত্রণে এবং ভবিষ্যতে ডিজিটাল নিউইয়র্ক টাইমসে বিনিয়োগ অব্যাহত রাখতে আমাদের এরকম কঠিন পদক্ষেপ নেওয়া প্রয়োজন ।অবশ্য বার্তাকক্ষের কর্মীদের পাঠানো পৃথক চিরকুটে পত্রিকার নির্বাহী সম্পাদক ডিন বাকোয়েট দাবি করেন, ছাঁটাইয়ের বিষয়টি পুর্নবিবেচনার জন্য তিনি জোরালো প্রচেষ্টা করবেন।।

গত ছয় বছর ধরে বিভিন্ন সময় কর্মী ছাঁটাই করেছে নিউইয়র্ক টাইমস। ২০০৮ সালে ১০০, ২০০৯ সালে আরও ১০০ এবং গত বছরের শুরুতে ৩০ জ্যেষ্ঠ কর্মীকে ছাঁটাই করে ঐতিহ্যবাহী পত্রিকাটি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close