অন্য পত্রিকা থেকে

তারকাদের পবিত্র হজ্জ্ব পালন

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: প্রতিবছর পবিত্র হজ পালনের উদ্দেশ্যে লাখো মানুষ পাড়ি জমায় সৌদি আরবের মক্কা নগরীতে। প্রত্যেক সামর্থ্যবান মুসলমানের জন্য জীবনে অন্তত একবার হজ পালন করা ফরজ। বিশ্বের অনেক বিখ্যাত তারকাও পালন করেছেন হজ।

এদের মধ্যে রয়েছেন সাবেক বক্সিং চ্যামিপয়ন মাইক টাইসন। ২০১০ সালে ইসলাম ধর্ম গ্রহণ করার পরপরই তিনি মক্কায় গিয়ে হজ পালন করেন। ধারণা করা হয়, কারাবাসের সময়ই তিনি ইসলাম ধর্মে ধর্মান্তরিত হন। তিনি বলেন, আমি পবিত্র শহর মক্কায় গিয়ে উমরাহ পালন করেছি। ইনশাআল্লাহ, আল্লাহর রহমত আমার উপর বর্ষিত হবে, আমি সরল পথে চলবো।

এ তালিকায় আরেকজন বিখ্যাত তারকার মধ্যে রয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইমরান খানের সাবেক স্ত্রী জেমিমা খান। ১৯৯৫ সালে ইমরান খানকে বিয়ে করার কিছুদিন পরই ইসলাম ধর্ম গ্রহণ করেন জেমিমা। ২০০৭ সালে তাদের মধ্যে ডিভোর্স হয়ে যাবার পর জেমিমা হজ পালন করেন।

ইংল্যান্ডের বিখ্যাত বক্সার আমির খান ২০১১ সালের রমজানে মক্কায় উমরাহ পালনের জন্য মাথা মুণ্ডন করেছিলেন। যুক্তরাষ্ট্রের বিখ্যাত রাগবি লীগ এনএফএল-এর তারকা খেলোয়াড় হুসাইন আবদুল্লাহ হজ পালনের উদ্দেশ্যে গোটা একটি মওসুম খেলেননি। সেবার তিনি লাখ লাখ ডলারের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন হজ পালনের কারণে। এনএফএল লীগে খেলা তার অপর এক ভাইকে সঙ্গে নিয়ে তিনি হজ পালন করেন ২০১২ সালে।

২০১২ সালে বলিউড তারকা আমির খান তার মা জিনাত হুসেইনের সঙ্গে হজ পালন করেন। তিনি হচ্ছেন হজ পালন করা প্রথম বলিউড তারকা। এছাড়া, মক্কায় গিয়েছেন হলিউড তারকা প্যারিস হিলটনও। তবে তিনি হজব্রত পালনের জন্য নয়, নিজের একটি দোকানের উদ্বোধন করতেই গিয়েছিলেন সেখানে। সাধারণত মক্কায় অমুসলিমদের প্রবেশ করতে দেয়া হয় না। কিন্তু প্যারিস হিলটনের বেলায় ছাড় দিয়েছিল কর্তৃপক্ষ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close