ইউরোপ জুড়ে

শেখ হাসিনাকে প্রতিরোধের মুখে ইতালীতে এম এ মালেক গ্রেফতার

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ইতালী সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রতিরোধ ও বিক্ষোভ সমাবেশ প্রদর্শনকালে গ্রেফতার হয়েছেন যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা ও সিটিজেন মুভমেন্টের আহবায়ক এম এ মালেক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বুধবার এশিয়া-ইউরোপ (এসেম) সম্মেলনে যোগ দিতে ইতালীর রাজধানী মিলানে যান।

বৃহস্পতিবার তিনি এসেম সম্মেলনে যোগ দিতে যাবার সময় এম এ মালেকের নেতৃত্বে যুক্তরাজ্য ও ইউরোপের শতাধিক নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর আগমন পথে ব্যারিকেড সৃষ্টি করে। নিরাপত্তা ও ইতালীর বিশেষ ফোর্স তখন এম এ মালেকে ঘিরে তাকে বিক্ষোভ প্রদর্শন থেকে বিরত থাকতে বলে।

এক পর্যায়ে ইতালীর বিশেষ ফোর্স এম এ মালেককে গ্রেফতার করে দুই ঘন্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়। মালেককে গ্রেফতারের পর নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে, পরে নিরাপত্তাবাহিনী তাকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিলে পরিস্থিতি শান্ত হয়।এম এ মালেককে দুই ঘন্টাব্যাপী জিজ্ঞাসাবাদ শেষে ইতালীর নিরাপত্তাবাহিনী বিক্ষোভ সমাবেশের অনুমতি দেয়।

সিটিজেন মুভমেন্ট ইউকের আহবায়ক এম এ মালেকের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে নেতাকর্মীরা প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে খন্ড খন্ড মিছিল সহকারে হাসিনার ইতালী সফরের প্রতিবাদ জানান। মিছিলে মিছিলে প্রকম্পিত হয় মিলানের রাজপথ। নেতাকর্মীদের হাতের প্লেকার্ড ও ফেস্টুনে লেখা ছিলো ‘গো ব্যাক হাসিনা’ ‘খুনি হাসিনা গো ব্যাক’ ‘ অবৈধ প্রধানমন্ত্রী হাসিনা গো ব্যাক’ ইত্যাদি। এম এম মালেক এক প্রতিক্রিয়ায় বলেন, ৫ জানুয়ারীর অবৈধ নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা অবৈধ প্রধানমন্ত্রী হয়েছেন। ইতিমধ্যে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ এই নির্বাচন গ্রহণযোগ্য হয়নি বলে মন্তব্য করেছে। তাই এই অবৈধ প্রধানমন্ত্রী যেখানেই যাবেন, সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close