এশিয়া জুড়ে

বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে চিন্তিত ভারত

ভারতজুড়ে বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে চিন্তা

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: গুজরাটের সুরাট বিমানবন্দরে স্পাইস জেটের একটি প্লেনের সঙ্গে মহিষের ধাক্কার ঘটনার পর ভারতজুড়ে বিমানবন্দরগুলো নিরাপত্তা ব্যবস্থা নিয়ে চিন্তায় পড়েছে কর্তৃপক্ষ।

দেশটির বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে। পাশাপাশি ভারতের সব বিমানবন্দরের প্রাচীরের পরিসীমা পর্যবেক্ষণেরও নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় সুরাট বিমানবন্দরের রানওয়েতে স্পাইস জেটের একটি বোয়িংয়ের সঙ্গে মহিষের ধাক্কা লাগে। এতে বোয়িংয়ের ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়। কিছু সময়ের জন্য স্তব্ধ হয়ে যান প্লেনের ১৪০ যাত্রী। এতে ঘটনাস্থলেই মহিষটি মারা যায়। আশপাশে খোলা মাঠ থাকায় প্রাচীর ভেদ করে মহিষ প্রবেশের ঘটনা সুরাট বিমানবন্দরের জন্য সাধারণ বিষয়।

জানা যায়, প্লেনের পাইলট যখন মহিষটিকে দেখেন, তখন ধাক্কা এড়ানোর মতো অবস্থা ছিলনা। এ বিষয়ে প্রভাকর যোশী নামে প্লেনের এক যাত্রী বলেন, আর কয়েক সেকেন্ড পর মহিষটি প্রবেশ করলে আমরা আকাশে থাকতাম। প্লেনটির গতি যখন বাড়ছিল, ঠিক তখনই কানে এমন আওয়াজ আসলো, মনো হলো, প্লেনের চাকায় কেউ জোরে আঘাত করেছে।

ঘটনার বিষয়ে স্পাইন জেট কর্তৃপক্ষ জানায়, হঠাৎ একটি অন্ধকার স্থান থেকে মহিষটি বের হয়ে আসলো। এ ঘটনা আমাদের নিয়মিত ফ্লাইটের সিডিউলে ব্যাঘাত ঘটিয়েছে। এতে যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। মাত্র দু’বছর আগে যাত্রা শুরু করে সুরাট বিমানবন্দর। বিমানবন্দরটিতে প্রতিদিন মাত্র তিনটি প্লেন ওঠানামা করে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close