Featuredঅন্য পত্রিকা থেকে

আজব নাম-আজব আইডি কার্ড

ইমরান আলী: ভাবুনতো একবার। আপনি জনপ্রিয় কেউ নন। না আছে যশ-খ্যাতি। না আছে আলোচিত কোন কর্মকাণ্ড। তবুও আপনি যদি বিশ্বব্যাপি পরিচিতি পান, তবে কেমন শোনায় ব্যাপারটা । এখানেই শেষ নয়। যদি আপনার নামটা বিশ্বের জনপ্রিয় সব মিডিয়ায় জায়গা করে নেয় তাহলেতো রীতিমত সেটা বিস্ময় জাগাবেই।

এমনই এক নাম ব্যাটম্যান বিন সুপারম্যান। কোথায় হয়নি এই নামের আলোচনা। ফেসবুকে আছে প্রায় অর্ধশতক গ্রুপ আর ফ্যান পেইজ। আছে অসংখ্য সদস্য ও মেম্বার। ব্যাটম্যান বিন সুপারম্যান নামের এই ২৩ বছর বয়সী যুবক সিঙ্গাপুরের বাসিন্দা । যার জাতীয় পরিচয় পত্রে স্পষ্ট করে লেখা ‘ব্যাটম্যান বিন সুপারম্যান’। অর্থাৎ সুপারম্যানের ছেলে ব্যাটম্যান।

২০০৮ সালের দিকে ‘বিচিত্র’ নামধারী এই যুবকের জাতীয় পরিচয়পত্রের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপকহারে শেয়ার হতে থাকে। একটি ব্লগ থেকে এই পরিচয়পত্রের ছবিটি সংগ্রহ করা হয়। তিনশবারেরও বেশিবার এই ছবি পোস্ট করা হয়েছে। ‘ব্যাটম্যান বিন সুপারম্যানে’র পরিবারের আদি নিবাস ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে। সেখানে সুপারম্যান নামটি খুবই কমন। বিন আরবি শব্দ। আর সুপারম্যান নামটি আমাদের সবারই জানা। অখ্যাত যুবকের এই উদ্ভট নামটি মানুষের মাঝে তুমুল আগ্রহ তৈরি করতে পেরেছিলো এক সময়।

আগ্রহ ছিল তার ব্যক্তিগত জীবনের উপরেও। ২০০৮ সালে আলোচনায় থাকা এই যুবক নতুন করে বিশ্বব্যাপী আলোচনায় আসে ২০১৩ সালের দিকে। অপরাধ সে মাদক বহন করেছিলো। অভিযোগ ছিলো আপন ভাই এর এটিএমকার্ড জালিয়াতির সঙ্গে জড়িত থাকার। আদালত তাকে কারাদণ্ড দিয়েছিলো ৩৩ মাসের। এমন পরিণতির কারণে উৎসুকরা মনে আঘাত পেয়েছিলেন এমনটা ভাবাই স্বাভাবিক।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close